Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসিতে ইসলামী দলসমূহের ৪৮ জন প্রার্থীর আপিল

মোঃ আব্দুর রহিম | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

জাতীয় নির্বাচনে অংশ নিতে ইসলামী দলসমূহের মনোনয়নপত্র জমা দেওয়া প্রায় সাড়ে ৫শ’ প্রার্থীর মধ্যে ৪৯ জনের প্রার্থিতা বাতিল হয়েছে। মনোনয়নপত্র বাতিল হওয়া ইসলামী দলের প্রার্থীদের মধ্যে দুই/তিনজন ছাড়া অধিকাংশই নির্বাচন কমিশনে আপিল করেছেন। আজকের মধ্যে সকলেই আপিল করবেন বলে বিভিন্ন দলীয় সূত্রে জানা গেছে।
ইসলামী আন্দোলনের আপিলকারী প্রার্থীদের আসন হচ্ছে কিশোরগঞ্জ-২, কিশোরগঞ্জ-৬, ঢাকা-৩, ফরিদপুর-৪, টাঙ্গাইল-৮, ময়মনসিংহ-৮, ময়মনসিংহ-১১, রংপুর-৬ (পীরগঞ্জ), রাজশাহী-৫, সিরাজগঞ্জ-৩, সিরাজগঞ্জ-৪, যশোর-৩, যশোর-৫, চট্টগ্রাম-৪, লক্ষীপুর-৪, ব্রাহ্মণবাড়িয়া-৩, হবিগঞ্জ-১, সিলেট-৫, মাদারীপুর-১। বাংলাদেশ খেলাফত আন্দোলনের ৩ জনের আসন হচ্ছে ব্রাহ্মবাড়িয়া-৩, ঢাকা-৪, পাবনা-৫। বাংলাদেশ খেলাফত মজলিসের ২ জন প্রার্থীর আসন হচ্ছে সুনামগঞ্জ-৪, নেত্রকোণা-১। ইসলামী ঐক্যজোটের ৬ প্রার্থীর আসন হচ্ছে কুমিল্লা-১, ব্রাহ্মবাড়িয়া-৫, নরসিংদী-১, সিলেট-৫, কুমিল্লা-৪ ও যশোর-৩। খেলাফত মজলিসের ২ জনের আসন হচ্ছে ঢাকা-১৮ ও টাঙ্গাইল-৭। বাংলাদেশ মুসলিম লীগের ৬ জন। জমিয়তে উলামায়ে ইসলামের (কাসেমী) ১ জনের আসন হচ্ছে চট্টগ্রাম-৫। জমিয়তে উলামায়ে ইসলামের (ওয়াক্কাস) ২ জনের আসন হচ্ছে খুলনা-৪ ও কুমিল্লা-৬। ছাড়া ইসলামী ডেমোক্রেটিক এলায়েন্সের ১ জনের আসন হচ্ছে, ফরিদপুর-৪। ইসলামী ফ্রন্ট বাংলাদেশ এর ২ জন, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের ৫ জনের আসন হচ্ছে বি-বাড়িয়া-২, ঢাকা-৮, ঢাকা-১৪, হবিগঞ্জ-১ ও ৪। বাংলাদেশ তরিকত ফেডারেশনের ২০ জন এবং ইসলামী ঐক্যজোটের (রকিব) প্রার্থীর নমিনেশন বাতিল হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ