Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভিকারুননিসায় ছাত্রী আত্মহত্যার ঘটনায় তদন্ত কমিটি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৮, ১১:৫৪ এএম | আপডেট : ৩:৫৮ পিএম, ৪ ডিসেম্বর, ২০১৮

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ছাত্রী আত্মহত্যার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ মঙ্গলবার (০৪ ডিসেম্বর) সকালে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের ঢাকা আঞ্চলিক অফিসের পরিচালক মো. ইউসুফকে প্রধান করে তিন সদস্যের একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করে দেন।

সচিবালয়ে শিক্ষামন্ত্রী জানান, ঘটনার পরপরই তিনি সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেছেন এবং তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিনি জানান, মাউশির ঢাকা আঞ্চলিক অফিসের উপ-পরিচালক শাখাওয়াত হোসেন এবং ঢাকা জেলা শিক্ষা অফিসার বেনজীর আহমেদকে কমিটিতে রাখা হয়েছে।

কমিটিকে আগামী তিনদিনের মধ্যে এ বিষয়ে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।



 

Show all comments
  • রুবেল ৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ পিএম says : 0
    আজ পুজন্ত কোনো তদন্তকারী আশার আলো দেখাতে পারেনি ।। এর দায় ঐ ইস্কুলের কতৃপক্ষের উপর বর্তায় এই আত্মহত্যার/হত্যার দায় ইস্কুল কতৃপক্ষ কিছুতেই এরাতে পারেনা।।
    Total Reply(0) Reply
  • Samrat Miah ৪ ডিসেম্বর, ২০১৮, ৩:১০ পিএম says : 0
    (১) যেহেতু অধ্যক্ষ মহোদয়া ঐ শিক্ষার্থীর অভিভাবকদের ভৎসনার কথা স্বীকার করেছেন যার কারনে একটি আত্মহত্যার ঘটনা ঘটেছে। যদি তিনি (অধ্যক্ষ) এমনটা না করতেন তাহলে এই জঘন্য অপরাধটিই সংঘটিত হতো না।সেহেতু তাঁর (অধ্যক্ষের) স্বীকারোক্তি মোতাবেক নিশ্চিতভাবেই বলা যায় যে এটি একটি হত্যাকাণ্ড । কেননা হত্যাকরা/হত্যার প্রতি উদ্বুদ্ধ করা একই অপরাধ। এক্ষেত্রে প্রচলিত আইন অনুযায়ী বিচার হওয়া উচিত। (২) তবে বিশেষভাবে উল্লেখ্য যে, বর্তমান প্রতিযোগিতামূলক প্রযুক্তির যুগে এমন বয়সী ছেলে/মেয়েরা অসাবধানতা/আবেগের বশবর্তী হয়ে নানা ধরনের জঘন্য অপরাধমূলক অপরাধ করে ফেলে সেক্ষেত্রে এই ঘটনায় এমনটা ঘটেছে কি না তা অত্যন্ত সুক্ষ্মাতি সুক্ষভাবে ক্ষতিয়ে দেখা উচিত বলে আমি মনে করি। (৩) এক্ষেত্রে ঐ শিক্ষার্থীর মোবাইল নম্বর,সহপাঠী, ঘটনা সংশ্লিষ্ট স্থানের ভিডিও ফুঠেজসহ (যদি থাকে) অন্যান্য বিষয়াদি তীক্ষ্নভাবে বিশ্লেষণ করা উচিত। আমাদেরকে এও মনে রাখতে হবে যে অসংখ্য অপরাধী মুক্তি পেয়ে যাক,কিন্তু একজন নিরাপরাধী যেন শাস্তি না পায়। (৪) অধ্যক্ষ হয়তো অরিত্রীকে ফিরিয়ে দিতে পারবেনা। তবে এর মানে এই নয় যে ভুল/দুঃখ প্রকাশ শুধুমাত্রই ভুল। ভুল/দুঃখ প্রকাশ মানিই অপরাধ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ