Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

গ্রেফতারকৃতদের মুক্তি চেয়ে ইসিতে ঐক্যফ্রন্টের চিঠি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে রাজনৈতিক মামলায় গ্রেফতার নেতাকর্মীদের মুক্তি চেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। গতকাল সোমবার প্রধান নির্বাচন কমিশনার বরাবর এক চিঠিতে এ দাবি জানায় জাতীয় ঐক্যফ্রন্ট।

জোটের প্রধান সমন্বনয়ক মোস্তফা মোহসীন মন্টু সই করা চিঠিতে বলা হয়, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সব প্রার্থী মনোনয়নপত্র জমা দেয়ার পর দেশের সবকিছু নির্বাচন কমিশনের আওতায় এসে যায়। সে হিসেবে বৈধ প্রার্থীদের তালিকা ঘোষণার পর রাজনৈতিক কারণে কাউকে গ্রেফতার করা যায় না। বিশেষ করে কোনো প্রার্থীকে হয়রানির প্রশ্নই আসে না। রাজনৈতিক মামলায় গ্রেফতার হওয়া যে কোনো রাজনৈতিক নেতাকর্মীকে মুক্তি দেয়ার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশনা দিতে পারে নির্বাচন কমিশন বলেও উল্লেখ করে ঐক্যফ্রন্ট। ঐক্যফ্রন্টের দাবি, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের স্বার্থে প্রধান নির্বাচন কমিশনারের প্রতি আহ্বান সংবিধানের বিধান মেনে সব রাজনৈতিক মামলায় গ্রেফতার হওয়া নেতাকর্মীদের মুক্তি দেয়ার নির্দেশ প্রদানের অনুরোধ করা গেলো।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ