Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জয় অপহরণ চক্রান্ত মাহমুদুর রহমান ফের ৫ দিনের রিমান্ডে

প্রকাশের সময় : ৫ মে, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয় অপহরণ চক্রান্তের মামলায় আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে ফের ৫ দিন রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুই এ আদেশ দেন। এর আগে পাঁচ দিন রিমান্ড শেষে গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার হাসান আরাফাত মাহমুদুরকে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে হাজির করে সাত দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। এসময় আসামির আইনজীবী সানাউল্লা মিয়া রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে মাহমুদুর রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য ফের পাঁচ দিনের রিমান্ডে নেওয়ার আদেশ দেন আদালত।
মামলার নথি সূত্রে জানা গেছে, যুক্তরাষ্ট্র প্রবাসী জয়ের ব্যক্তিগত তথ্য পেতে ওই দেশে থাকা এক বিএনপি নেতার ছেলে রিজভী আহমেদ সিজার এফবিআইর এক কর্মকর্তাকে ঘুষ দিয়েছিলেন। পরে এ বিষয়টি ওই দেশের আদালতে প্রমাণিত হয় এবং গত বছর সিজারকে দ- দিয়ে যুক্তরাষ্ট্রের আদালত রায় দেন। রায়ে বলা হয়, বাংলাদেশের প্রধানমন্ত্রীর ছেলের ক্ষতি করার লক্ষ্যে তার ব্যক্তিগত তথ্য পেতে আসামি এফবিআইয়ের এক এজেন্টকে ঘুষ দিয়েছিলেন। ঘুষ দিয়ে তথ্য পাওয়ার পর তা সিজার বাংলাদেশে সরবরাহ করেছিলেন। ওই রায়ের পর জয়কে অপহরণের চক্রান্তের ঘটনায় ডিবি পুলিশের পরিদর্শক ফজলুর রহমান ২০১৫ সালের ৩ আগস্ট বাদী হয়ে রাজধানীর পল্টন মডেল থানায় মামলা করেন।
এর আগে এ মামলায় বিএনপিঘনিষ্ঠ সাংবাদিক শফিক রেহমানকে গ্রেফতার দেখিয়ে রিমান্ডে পায় গোয়েন্দা পুলিশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জয় অপহরণ চক্রান্ত মাহমুদুর রহমান ফের ৫ দিনের রিমান্ডে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ