Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সহকর্মীকে ধর্ষণের অভিযোগে ভারতে সাংবাদিক গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৮, ৪:০৬ পিএম

সহকর্মীকে ধর্ষণের অভিযোগে ভারতের এক বেসরকারি টেলিভিশন চ্যানেলের সাংবাদিককে গ্রেফতার করেছে পুলিশ। রোববার রাতে অভিযুক্তকে রাজধানী নয়াদিল্লির নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়। খবর এনডিটিভি।
সংবাদে বলা হয়, অভিযুক্ত সেই সাংবাদিক বর্তমানে টেলিভিশনটির কোনো এক বিভাগের প্রধানের দায়িত্বে আছেন। গত বৃহস্পতিবার (২৯ নভেম্বর) পাঞ্জাবের বাঘ থানায় সেই ব্যক্তির বিরুদ্ধে তারই এক সহকর্মী ধর্ষণের অভিযোগ দায়ের করলে মাঠে নামে পুলিশ। পরে তদন্তের এক পর্যায়ে তাকে গ্রেফতার করা হয়।

ধর্ষণের শিকার নারী সংবাদকর্মীর করা অভিযোগের ভিত্তিতে জানা যায়, গেল মাসে অভিযুক্ত সেই ব্যক্তিটি নারী সহকর্মীকে দিল্লির কীর্তি নগরের একটি আবাসিক হোটেলে নিয়ে যৌন নির্যাতন করেন। পরে একই মাসের মাঝামাঝি সময়ে সেই নারী দুই থেকে তিনবার যৌন নির্যাতনের শিকার হন।

পুলিশের এক শীর্ষ কর্মকর্তা জানান, নির্যাতনের শিকার নারীটির ইতোমধ্যে স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে এবং তাতে ধর্ষণের সত্যতা পাওয়া গেছে। মূলত এরপরই অভিযুক্তের বক্তব্য ও মেসেজের ভিত্তিতে তাকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

রাজধানী দিল্লিতে দীর্ঘদিন যাবত স্বামীর সঙ্গেই অবস্থান করছেন নির্যাতনের শিকার সেই নারী সংবাদকর্মী। তিনি তার অভিযোগপত্রে লিখেন, ‘অভিযুক্ত ব্যক্তিটি প্রথমে উগ্রভাবে কথা বলার মাধ্যমে বিভিন্ন সময় আমাকে হেনস্থা করতেন। পরে এক সময় সে আমর শরীরের ব্যক্তিগত অংশ স্পর্শ করতে শুরু করেন। এমনকি অফিসের সকলের সামনেই বিভিন্ন সময় নানা অশ্লীল মন্তব্য করেন।’

উল্লেখ্য, যখন নির্যাতনের শিকার সেই নারী সংবাদকর্মী অভিযুক্তকে উপেক্ষা করতে শুরু করে দেন, তখনই সেই ব্যক্তি মোবাইল ফোনে তাকে অশ্লীল মেসেজ পাঠাতে শুরু করেন এবং শারীরিক সম্পর্ক গড়ে তোলার জন্য চাপ প্রয়োগ করতে থাকেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিক

১৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ