Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

যত দিন যাবে আ.লীগের বিজয় স্পষ্ট হবে

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনের দিন যত ঘনিয়ে আসবে আওয়ামী লীগের বিজয় তত স্পষ্ট হয়ে উঠবে। তিনি বলেন, জনগণ বিএনপির পক্ষে থাকবে না। জনগণ জঙ্গিবাদের পক্ষে থাকবে তা আমরা বিশ্বাস করিনা। আমরা জনগণের শক্তিতে বিশ্বাসী। আওয়ামী লীগের পক্ষে গণজোয়ার সৃষ্টি হবে তা আর কিছু দিন গেলে আরো স্পষ্ট হবে।
গতকাল সকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
নির্বচনী প্রচারণা শুরু হলে দৃশ্যপট পরিবর্তন হবে কিনা এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন তো হবেই, দৃশ্যপট আর কি পরিবর্তন হবে? নির্বাচনের পরিবেশ বিঘ্নিত হবার মত কি কোন কিছু হয়েছে, মারামারি, হানাহানি কেউ কি লক্ষ্য করেছে? ইউরোপিয়ান ইউনিয়ন দেখে বলেছে, সুষ্ঠু নির্বাচনের জন্য কোন ঘাটতি নেই। তাই দৃশ্যপট পরিবর্তন হবে না তবে নির্বাচনে কে জয়লাভ করবে তা আরো স্পষ্ট হবে। আওয়ামী লীগের পক্ষে গণজোয়ার হবে তা আর কিছু দিন গেলেই স্পষ্ট হবে।
নির্বাচনের ২৫ দিন আগে বিএনপির আন্দোলনের ঘোষণা দু:স্বপ্নের নামান্তর মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, জনগণ এখন নির্বাচনি মুডে, আন্দোলনের মুডে নেই। তবে পরিস্থিতি অবনতির উদ্দেশ্যে বিএনপি উসকানি দেওয়ার অনেক চেষ্টা করেছে বলে অভিযোগ করেন তিনি।
জয়ী হলে কে প্রধানমন্ত্রী হবেন, নির্বাচনের আগে তা ঘোষণা না করতে পারা ঐক্যফ্রন্টের প্রাথমিক পরাজয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ঐক্যফ্রন্টের নেতা থাকলেও মাথা নেই। তাদের এমন কেউ নেই যিনি প্রধানমন্ত্রী হতে পারেন।
এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দন্ডিত ব্যক্তির নির্বাচন না করাই ভালো। নৈতিকতার প্রশ্নে আওয়ামী লীগ দন্ডিত ব্যক্তিদের নির্বাচন করাকে সমর্থন করে না।
তিনি আরও বলেন, মিথ্যাচার আর গুজবের কারখানা নয়াপল্টনের বিএনপি কার্যালয়। আওয়ামী লীগ জনগণের শক্তির ওপর নির্ভরশীল। বিএনপি গুজবের ওপর নির্ভরশীল। বিএনপির জনগণের ওপর আস্থা কম। যাদের জনগণের ওপর আস্থা কম তারাই গুজবের ওপর নির্ভর করে। দিন যত যাবে আগামী নির্বাচনে কারা ক্ষমতায় আসবে বিষয়টি তত স্পষ্ট হবে।
দলীয় মনোনয়ন নিয়ে অন্যবারের তুলনায় এবার নেতিবাচক প্রতিক্রিয়া অনেক কমে যাবে বলে আশা প্রকাশ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তবে যারা বিদ্রোহী হবে তাদের আজীবনের জন্য বহিষ্কার করা হবে বলে ফের হুঁশিয়ারি দেন তিনি।
দলের নির্দেশনার কারণে উপজেলা চেয়ারম্যানরা মনোনয়ন না পাওয়ায় দলীয় প্রার্থীর পক্ষে সক্রীয়ভাবে কাজ করবে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, উপজেলা চেয়ারম্যানরা কাজ করবে না কিংবা এই সমস্যা প্রকট তা বলা যাবে না। যশোরের উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার দুই আসনে মনোনয়ন জমা দিয়েও প্রত্যাহার করেছেন এবং দলের প্রার্থীর পক্ষে কাজ করবেন। এছাড়া সাভারেও অনেক প্রার্থী ছিল, সংগঠনে বিভক্তি আছে। কিন্তু বর্তমান এমপি মনোনয়ন পেয়েছেন এ খবরে সবাই একসঙ্গে মনোনয়ন দাখিল করেছেন।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক খালিক মাহমুদ চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, কার্যনির্বাহি সদস্য আনোয়ার হোসেন প্রমুখ।#



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ৩ ডিসেম্বর, ২০১৮, ৩:৫০ এএম says : 0
    তুমাদেরকে জনগণ চায় না তুমরা জাতির কলংক। তাই তুমাদের পথ তুমরা দেখ। সময় শেষ হইয়া আসিতেছে তুমাদের। ইনশায়াল্লাহ। ********* তুমরা খোনী, তুমরা লুটেরা, তুমরা গুমেরা,তুমরা জাতির কলংক।
    Total Reply(0) Reply
  • alim khan ৩ ডিসেম্বর, ২০১৮, ৯:৫৩ এএম says : 0
    Good
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ