Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপির প্রার্থীকে এমপি বদির হুমকি ‘আঁই বদি হত বড় বৈদ্য দেইবা’

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার : | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সুষ্ঠু নির্বাচন নিয়ে ভোটারদের মাঝে বাড়ছে শঙ্কা। বিশেষ করে উখিয়া-টেকনাফ আসনে বহুল আলোচিত সমালোচিত এমপি বদির হুমকি ও প্রতিপক্ষ বিএনপি যুবদলের নেতাকর্মীদের ঘরবাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় ভোটারদের মাঝে এই শঙ্কা বাড়ছে।
কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) সংসদীয় আসনের এমপি আব্দুর রহমান বদি একই আসনের আসন্ন নির্বাচনে বিএনপি দলীয় এমপি প্রার্থী শাহজাহান চৌধুরীর উদ্দেশ্যে বলেছেন, ‘আঁই বদি হত বড় বৈদ্য ৩০ ডিসেম্বর দেইবা।’ অর্থাৎ আমি আব্দুর রহমান বদি কত বড় মাপের বৈদ্য (গ্রাম্য ওঝা) ৩০ ডিসেম্বর তা দেখবেন।
এমপি বদির এমনও হুমকি দিয়ে বলেছেন, ‘যারা (তার বউকে) ভোট ন দিব ইতারার নাম আঁরে দিয়্য।’ অর্থাৎ যারা তার বউকে ভোট দেবেনা তাদের তালিকাটা তাকে দিতে সমর্থকদের প্রতি কড়া নির্দেশ দিয়েছেন।
এ প্রসঙ্গে বদি বলেন, যারা গত ১০ বছর ধরে নিমক খাবার পরেও ভোট দেবেন না তাদের তালিকা করা দরকার। সেই তালিকাটা তাকে দিতে বলেন তিনি। তবে অবশ্যই যাচাই-বাছাই করে তালিকাটা করতে হবে।
এমপি আবদুর রহমান বদি চ্যলেঞ্জ দিয়ে বলেন, তাঁর স্ত্রী শাহিন আক্তার চৌধুরী আগামী ৩০ ডিসেম্বর ৫০ হাজার ভোটের ব্যবধানে বিএনপির শাহজাহান চৌধুরীকে পরাজিত করবেন।
শাহজাহান চৌধুরী প্রতিদ্ব›দ্বী প্রার্থী শাহিন আক্তার চৌধুরীর পিতার সাথেও প্রতিদ্ব›িদ্বতা করার কথা উল্লেখ করে এমপি বদি বলেন,‘অ শাহজাহান চৌধুরী সাব, তোঁয়ার বয়স শেষ। তুঁই আঁর শ্বশুর ঠান্ডা মিয়া চৌধুরীর লয় ইলেকশন গইজ্জ। ইয়ার পর ঠান্ডা মিয়ার জামাই আঁই বদিরলয় ইলেকশন গইজ্জ। ইয়া ইলেকশন গরদ্দে ঠান্ডা মিয়ার মায়াইর-লয়। তুঁই বুড়াকালে ইয়ান কি বাজি ভালা কাম গরদ্দেনে।’ এমপি বদির এই বক্তব্যটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাব ভাইরাল হয়ে পড়ে।
এমপি আবদুর রহমান বদি বিএনপি প্রার্থী শাহজাহান চৌধুরীকে পরোক্ষভাবে হুমকি দিয়ে বলেন, আপনি আমাকে গুলি করেছেন। আপনি টেকনাফ আসুন তারপর...। আপনি আমার একটি গাড়ি ভেঙেছেন। আরো চার পাঁচটি গাড়ি আছে। আপনার আছে একটি।
বিএনপি নেতা শাহজাহান চৌধুরী এক সংবাদ সম্মলনে বদির গাড়িতে গুলি হামলাকে সাজানো নাটক বলে দাবি করেন। এর পরে টেকনাফ যুবদল নেতা জুনাইদ আলীর বাড়িতে পুলিশের উপস্থিতিতে হামলা, ভাঙচুর ও লুটপাটের জন্য বদি ও তার সমর্তকদের দায়ী করেন সংবাদ সম্মলনে। এজন্য টেকনাফের ওসি প্রদীপের প্রত্যাহারও দাবি করেন তিনি।
এর প্রতিবাদে শনিবার বিকালে উখিয়া রাজাপালং ইউনিয়নের ফলিয়াপাড়া প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত এক প্রতিবাদ সভায় এমপি বদি চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় এসব কথা বলেন। গত শুক্রবার রাতে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের কানজর পাড়া জামে মসজিদ সংলগ্ন মহাসড়কে এমপি বদির চলন্ত গাড়িতে গুলি বর্ষণ এর প্রতিবাদে প্রতিবাদ সভার আয়োজন করা হয়। সভায় এমপি বদি তাঁর গাড়িতে হামলার জন্য প্রতিপক্ষ বিএনপি নেতা শাহজাহান চৌধুরীসহ টেকনাফের বিএনপি নেতা মোহাম্মদ আবদুল্লাহকে দায়ি করে আসছেন।
সভায় এমপি আবদুর রহমান বদির স্ত্রী এবং এ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনীত এমপি প্রার্থী শাহিন আক্তার চৌধুরীও বক্তব্য রাখেন।
এদিকে, বহুল আলোচিত সমালোচিত এমপি বদি আগামী সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাননি। তবে তার বউ শাহীন আক্তারকে মনোয়ন দিয়েছে আওয়ামী লীগ। এনিয়ে উখিয়া-টেকনাফের ভোটার ছাড়াও খোদ আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝেও ব্যাপক মতবিরোধ। এ প্রসঙ্গে টেকনাফ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক টেকনাফ পৌরসভার সাবেক কাউন্সিলার নুরুল বশর বলেন, বদি আওয়ামী লীগের কোন নেতাকে বিশ্বাস করেনা। সে নির্বাচনে অংশ নিতে না পারলেও অন্য কোন নেতাকে সমর্থন না করে তার বউকে সমর্থন করে মনোনয়ন নিয়ে দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ