Inqilab Logo

রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রিভার প্লেটের ‘না’

রিয়ালের মাঠে কোপার ফাইনাল

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

দুই দফা ভেন্যু পরিবর্তন করেও ম্যাচ অনুষ্ঠিত হওয়ার আবহ তৈরী করা যায়নি। শেষ পর্যন্ত কোপা লিবার্তাদোরেস ফাইনালের দ্বিতীয় লেগের আগুনে ম্যাচটি সরিয়ে আনা হয়েছে ইউরোপে। এজন্য বেছে নেওয়া হয়েছে রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুকে। কিন্তু স্পেনে খেলতে অস্বীকৃতি জানিয়েছে রিভার প্লেট।
টুর্নামেন্টের ইতিহাসে প্রথমবারের মত ফাইনালে মুখোমুখি হয় আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সের দুই নগর প্রতিদ্ব›দ্বী বোকা জুনিয়র্স ও রিভার প্লেট। বোকার মাঠে প্রথম লেগের ম্যাচটি ২-২ ড্র হয়। রিভার প্লেটের মাঠে ফিরতি লেগ খেলতে এসে স্বাগতিক পাগলা সমর্থকদের আক্রমণের শিকার হয় বোকার খেলোয়াড় বহনকারী বাস। এসময় দলীয় অধিনায়ক ও তারকা খেলোয়াড় কার্লোস তেভেজসহ বেশ ক’জন বোকার খেলোয়াড় আহত হন। এরপর দুই দফা সূচি পরিবর্তন করেও ম্যাচ মাঠে নামানো যায়নি। অবশেষে ম্যাচ দক্ষিণ আমেরিকার বাইরে নেয়ার সিদ্ধান্ত নেয় আয়োজক কতৃপক্ষ। কিন্তু স্পেনে খেলার ব্যাপারে রিভার প্লেট বলেছে, ‘এটা ধারণাতীত’।
এ ব্যাপারে বর্তমান ও সাবেক অনেক ফুটবলারের সমর্থনও পাচ্ছে রিভার। আর্জেন্টিনা কিংবদন্তি ডিয়াগো ম্যারাডোনা তো প্রকাশ্যে ক্ষোভ ঝেড়েছেন দেশটির ফুটবল কর্তাদের উপর। এই ঘটনা আর্জেন্টিনা ফুটবলের ব্যর্থতা হিসেবেও দেখছেন অনেকে। লাতিন আমেরিকা ফুটবলের ভক্ত প্রিমিয়ার লিগের স্প্যানিশ কোচ পেপ গার্দিওলাও ব্যাপারটা ভালোভাবে দেখছেন না। প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করেছে ব্রাজিলিয়ান তারকা দানি আলভেজও।
তবে শেষ পর্যন্ত কি হবে কিছু বোঝা যাচ্ছে না। এদিকে দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবল উতোমধ্যে টিকিটও বাজারে ছেড়েছে। তাতে দুই দলের জন্য টিকিট রাখা হয়েছে ২৫ হাজার করে। কিন্তু ম্যারাডোনার মতে, ‘স্পেনে গিয়ে খেলা দেখার অর্থ সমর্থকরা পাবে কোথায়?’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোপার ফাইনাল

৩ ডিসেম্বর, ২০১৮
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ