Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

কলিমুল্লাহ ও জানিপপকে নির্বাচন পর্যবেক্ষণ বাতিল চায়

ইসিতে বিএনপির প্রতিনিধিদলের অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

নির্বাচন পর্যবেক্ষক সংস্থা জানিপপ ও তার চেয়ারম্যান ড. নাজমুল আহসান কলিমুল্লাহকে নির্বাচন পর্যবেক্ষণ থেকে বিরত রাখতে ইসিকে চিঠি দিয়েছে বিএনপি
একই সঙ্গে নির্বাচন পর্যবেক্ষক সংস্থা জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ (জানিপপ) চেয়ারম্যান এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দায়িত্ব পালন করছেন। এ কারণে এ সংস্থার নিবন্ধন বাতিলের দাবি করা হয়েছে।
গতকাল শনিবার বিএনপির দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি ব্যারিস্টার মওদুদ আহমদের  নেতৃত্বে একটি প্রতিনিধিদল সিইসির সাথে দেখা করে পৌছে দিয়েছেন। বিকেলে সিইসির সাথে বৈঠক শেষে  ব্যারিস্টার মওদুদ আহমদ সাংবদিকদের এতথ্য জানান। তিনি জানান, সিইসিকে  দেয়া ওই চিঠিতে বলা হয়, জানিপপের চেয়ারম্যান বর্তমানে রংপুর  বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি। তিনি গত রংপুর সিটি নির্বাচনের সময় এক আওয়ামী লীগ নেতার পক্ষে প্রচারনা চালান। এছাড়া বিভিন্ন টকশোতে আওয়ামী লীগের পক্ষে বক্তব্য দিয়ে থাকেন। তিনি আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন খান আলমগীরের ভাগনে। চিঠিতে বলা হয়, একটি বিশেষ রাজনৈতিক দলের  মেয়র প্রার্থীর পক্ষে প্রচারনা চালিয়ে তিনি তার নিরপেক্ষতা ভঙ্গ করেছেন। ফলে নির্বাচন পর্যবেক্ষণের দায়িত্বে থেকে তাকে ও তার সংস্থা জানিপপকে দায়িত্ব না দেয়ার দাবি জানানো হচ্ছে।  
বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদের নেতৃত্বে প্রতিনিধি দলে আরো উপস্থিত ছিলেন, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, মির্জা আব্বাস, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টু ও বিজন কান্তি সরকার প্রমুখ।
##



 

Show all comments
  • Shah Hussain Tipu ২ ডিসেম্বর, ২০১৮, ৩:০৫ এএম says : 0
    Right decision. Kolimulla 1ta asto ××××××
    Total Reply(0) Reply
  • Moin Khan ২ ডিসেম্বর, ২০১৮, ৩:০৫ এএম says : 0
    Good
    Total Reply(0) Reply
  • Aziz Bhuiyan ২ ডিসেম্বর, ২০১৮, ৩:০৬ এএম says : 0
    সে আ'য়ামী চাটুকার
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ