Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

পুরনো কারাগারের অস্থায়ী আদালত পরিদর্শনে এফবিআই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারের অস্থায়ী আদালতের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেছে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)। গতকাল বেলা ১০টার দিকে সংস্থাটির চার সদস্যের একটি প্রতিনিধি দল অস্থায়ী আদালত পরিদর্শন করেন। নাইকো দুর্নীতি মামলায় এফবিআইয়ের কয়েকজন কর্মকর্তা বাংলাদেশে সাক্ষী দিতে আসা উপলক্ষ্যে নিরাপত্তা পরিস্থিতি যাচাইয়ে এই দলটিকে পাঠানো হয়েছে। কারা সংশ্লিষ্ট সূত্রে এসব বিষয় জানা গেছে।
কারা সূত্র জানায়, নাইকো দুর্নীতি মামলায় সাক্ষী দিতে এফবিআইয়ের কয়েকজন কর্মকর্তা বাংলাদেশে আসবেন। সে জন্য এফবিআইয়ের প্রতিনিধি দল পুরনো কারাগারের অস্থায়ী আদালতের নিরাপত্তা পরিস্থিতি পরিদর্শন করেন। বেলা ১০টার পরে তারা আদালতের ভেতরে প্রবেশ করেন। ৫০ মিনিটের মতো উপস্থিত থেকে তারা চলে যান। সূত্র জানায়, নাইকো দুর্নীতি মামলার প্রধান সাক্ষী ১১ ডিসেম্বর ঢাকায় পৌঁছাবেন। ১২ ডিসেম্বর তিনি কোর্টে হাজির হবেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাগারে থাকায় সেখানে অস্থায়ী বিশেষ আদালত বসানো হয়েছে। সেখানেই নাইকো দুর্নীতি মামলার বিচারিক কার্যক্রম চলছে।



 

Show all comments
  • Mohammed Abdullah ২ ডিসেম্বর, ২০১৮, ১:৩১ এএম says : 0
    কত টাকা খরচ করে এদেরকে দেশে আনা হয়েছে সেটা অবৈধ সরকারের কাছে জনগন জানতে চাই...
    Total Reply(0) Reply
  • Khokan Mohammed Yusuf ২ ডিসেম্বর, ২০১৮, ১:৩২ এএম says : 0
    ....র জন্য নিরাপদ কিনা তাই পরিদর্শনে যাইতেছে! কিছুদিন পর তো ....র ঠিকানা ওখানেই হবে!!
    Total Reply(0) Reply
  • Hobaibul Kashef ২ ডিসেম্বর, ২০১৮, ১:৩৭ এএম says : 0
    ক্ষমতায় থাকলে পাহাড়কেও সমতল মনে হয়।কত কোটি টাকা দুর্নীতি করেছেন তা ক্ষমতা চলে গেলে বুজতে পারবেন।তখন দেশে আপনিও থাকবেন আমরা আমজনতাও থাকবো।
    Total Reply(0) Reply
  • Md Salim Uddin ২ ডিসেম্বর, ২০১৮, ১:৩৯ এএম says : 0
    যেখানে ১/১১সরকার হাসিনার বিরুদ্ধে ১৫টি দুর্নীতির মামলা করেছিল সেই মামলা গুলোর দুর্নীতির অঙ্ক হিসেব করলে একটি মামলার দুর্নীতি বেগম জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত ৬টি মামলার দুর্নীতির অঙ্ক থেকে বেশী হবে।নিজের ক্ষমতাকে অপব্যবহার করে নিজেদের সব মামলা খারিজ করে নিলেন আর বেগম জিয়ার মামলা নিয়ে এখন ঢোল বাজাচ্ছেন,এটা কোন ধরণের নীতি??
    Total Reply(0) Reply
  • Ashabe Kahaf ২ ডিসেম্বর, ২০১৮, ১:৩৯ এএম says : 0
    ১০বছরে বাংলাদেশ থেকে ১লাখ কোটির টাকার উপরে পাচার হয়ে গেছে সেই টাকা কোথায় গেলো ১হাজার কিলো সোনা পাচার হয়ে গেলো কয়লা পাচার হয়ে গেলো পাতর পাচার হয়ে গেলো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতি

১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ