Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আবার একসঙ্গে ইনিয়েস্তা-ভিয়া

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

মেজর লিগ সকারের দল নিউ ইয়র্ক সিটি ফুটবল ক্লাব ছেড়ে জাপানের শীর্ষ ফুটবল লিগের দল ভিসেল কুবেতে নাম লেখাতে যাচ্ছেন সাবেক স্প্যানিশ স্ট্রাইকার ডেভিড ভিয়া। এজন্য তাকে সহায়তা করছেন তারই সাবেক ক্লাব ও জাতীয় দলের সতীর্থ আন্দ্রেস ইনিয়েস্তা এবং সাবেক জার্মান ফরোয়ার্ড লুকাস পোডলস্কি।

চলতি বছেরই বার্সেলোনায় স্বপ্নীল দেড় যুগ সময় পার করে জাপানি ক্লাবে নাম লেখান ইনিংস্তো। পোডলস্কি নাম লিখিয়েছিলেন তারও আগের মৌসুমে। এবার তাদের সঙ্গে একই দলে যোগ দিতে যাচ্ছেন ভিয়া। ২০১৪ সালে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে নিউ ইয়র্কে নাম লেখানোর পর ক্লাবটির প্রথম খেলোয়াড় হিসেবে ১২৪ ম্যাচে ৮০ গোলের রেকর্ড গড়েন ৩৬ বছর বয়সী।
ইউরো ও বিশ্বকাপজয়ী তারকার সঙ্গে চুক্তির বিষয়টা নিশ্চিত করে কোবে এক বিবৃতিতে বলেছে, ভিয়ার সঙ্গে এই চুক্তি এশিয়ার এক নম্বর দল হওয়ার লক্ষ্যে আরেক ধাপ এগিয়ে যাওয়া।
ভিয়ার কাছ থেকেও এসেছে একই রকম ঘোষণা। গত বুধবার ইউটিউবে সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড জানান, আগামী ৩১ ডিসেম্বর চুক্তি শেষ হওয়ার পর তিনি নিউ ইয়র্ক ত্যাগ করবেন কোবের উদ্দেশে। তিনি বলেন, ‘সময় হয়েছে। সিদ্ধান্তও নিয়ে ফেলেছি। এখন আমি নতুন গন্তব্য এশিয়ায় দারুণ চ্যালেঞ্জের অপেক্ষায়। নতুন ভ্রমণ, নতুন দেশ, নতুন সংস্কৃতি, নতুন সতীর্থ। হ্যালো জাপান, হ্যালো ভিসেল কোবে।’
স্পোর্টিং গিজনে ক্যারিয়ার শুরু করার পর রিয়াল জারাগোজা হয়ে ভ্যালেন্সিয়ায় যোগ দেন ভিয়া। সেখান থেকে ২০১০ সালে যোগ দেন পেপ গার্দিওলার বার্সেলোনায়। মেসি-ইনিয়েস্তা-জাভি-আলভেস-ভালদেসদের সঙ্গে কাটানো মধুর স্মৃতি রয়েছে তার ঝুলিতে। এসময় দুটি লা লিগা ও একটি চ্যাম্পিয়ন্স লিগ জয়ে ছিলেন দলের গুরুত্বপূর্ণ অংশ। সেখান থেকে যোগ দেন অ্যাটলেটিকোয়। তার হাত ধরেই ১৭ বছর পর ২০১৩ সালে লা লিগা জেতে ডিয়াগো সিমিওনের অ্যাটলেটিকো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইনিয়েস্তা-ভিয়া
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ