Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

এরশাদকে নিয়ে ধূম্রজাল নেই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের অংশগ্রহণ নিয়ে কোনো ধুম্রজাল নেই বলে জানিয়েছেন দলটির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার। দলের চেয়ারম্যান এরশাদ নির্বাচনে অংশ নেবেন এবং যথাসময়ে মাঠে থাকবেন বলেও জানান তিনি।
গতকাল শনিবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশনে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সঙ্গে সাক্ষাৎ শেষে এ কথা বলেন তিনি। রুহুল আমিন হাওলাদার বলেন, একটি পক্ষ এরশাদকে নিয়ে নানাধরণের অপচার চালাচ্ছে, যার কোনো ভিত্তি নেই। তিনি অবশ্যই নির্বাচনে অংশ নেবেন। এরশাদ বাসায় আছেন, চাইলে যে কেউ ফোন দিতে পারেন বলে জানান তিনি। জাতীয় পার্টিতে মনোনয়ন বাণিজ্য হচ্ছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে জাপা মহাসচিব বলেন, দলে মনোনয়ন বাণিজ্যের কোনো সুযোগ নেই। এসব তথ্য সম্পুর্ণ মিথ্যা ও অপপ্রচার। ৪৫ বছরের রাজনীতিতে মনোনয়ন বাণিজ্যের প্রশ্নই আসে না। ইসিতে আসার কারণ সম্পর্কে রুহুল আমিন হাওলাদার বলেন, ঢাকা-৬ আসনে ইভিএমে ভোট হবে। এই আসনে মহাজোটের প্রার্থী কাজী ফিরোজ রশিদ। তিনি ইভিএম সম্পর্কে নানা তথ্য জানতে এসেছেন। ইভিএম নিয়ে মানুষের মনে অনেক ভয়ভীতি আছে, এসব ভীতি দূর করতেই তিনি নির্বাচনে কমিশনে এ সম্পর্কে জানতে এসেছিলেন। তার সাথেই আমি এসেছি। এরশাদ বাসায়, দুই একদিনের মধ্যেই প্রচারনায় নামবেন।
উল্লখ্য প্রসঙ্গত, জাতীয় সংসদ নির্বাচনের আগে হুসেইন মুহম্মদ এরশাদের অসুস্থতা নিয়ে রাজনৈতিক অঙ্গনে রয়েছে নানা আলোচনা-সমালোচনা। ২০১৪ সালের নির্বাচনে অংশ না  নেয়ার ঘোষণা দিয়ে এরশাদ নাটকীয় অসুস্থতা নিয়ে সিএমএইচে ভর্তি হয়েছিলেন। কিন্তু সেখানে ভর্তি থাকা অবস্থায় এমপি নির্বাচিত হন তিনি। গত ২৭ নভেম্বর হিমোগেøাবিন কমে যাওয়া সম্মিলিত সামরিক হাসপাতলে ( সিএমএইচ) তাকে ভর্তি করা হয়। দলের পক্ষ থেকে আরো বলা হয় ২ ডিসেম্বর সিঙ্গাপুর নিয়ে যাওয়া হবে। এমন খবর প্রচারিত হলে সংসদ নির্বাচনকে সামনে রেখে আবারও এরশাদ নাটক করছেন কীনা- এমন আলোচনার টক অব দ্যা কান্ট্রিতে পরিণত হয়।  এরপর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গণমাধ্যমে বলেন, হুসাইন মুহম্মদ এরশাদের ৯০/৯২ বছর বয়স হয়েছে। রাজনীতিকভাবে নয়, সত্যিকারের অর্থেই তিনি অসুস্থ্য। এনিয়ে ট্রল (হাসাহাসি) করার কিছু নেই।
সাংবাদিকদের এমন প্রশ্নের মহাসচিব সাংবাদিকের বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মনোনয়ন জমা দিয়েছি। তার নির্বাচন আমরাই করছি। গত পাঁচদিন আগে আমি বলেছিলাম যে তিনি ফিরে আসবেন। তিনি এখন বাসাতেই আছেন। আপনারা খোঁজ নিয়ে দেখুন। তিনি বলেন, তবে আমি আশা করি যত কথা পত্রিকার পাতায় আসুক, সত্যতা কেউ খুঁজে পাবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ