Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ড.কামাল হোসেনের সংবাদ সম্মেলন আজ

ভোটের অধিকার ফেরাতে ঐক্যবদ্ধ আন্দোলন- ঐক্যফ্রন্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৮, ১২:৩৪ এএম | আপডেট : ১২:৩৭ এএম, ১ ডিসেম্বর, ২০১৮

জাতীয় ঐক্যফ্রন্ট যেকোনো অবস্থাতে নির্বাচনে থাকবে এবং যেকোনো অবস্থায় জনগনের ভোটের অধিকার ফিরিয়ে আনার জন্য ঐক্যবদ্ধভাবেই তারা আন্দোলন করবে বলে জানিয়েছেন নেতারা । একইসাথে বিরোধী দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে অব্যাহতভাবে গ্রেপ্তার-মামলা দায়েরের পরিপ্রেক্ষিতে আজ বিকেলে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখবেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। গতকাল শুক্রবার রাতে গুলশানে ঐক্যফ্রন্টের বৈঠকের পর মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কথা জানান।
তিনি বলেন, ‘আজকের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে যে, ড. কামাল হোসেন জাতীয় ঐক্যফ্রন্টের একটি সংবাদ সম্মেলন করবেন। আমরা আশা করছি বিকাল তিনটায় জাতীয় প্রেস ক্লাবে এই সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হবে।”
তফসিল ঘোষণার পর থেকে গ্রেপ্তারের ঘটনা তুলে ধরে ফখরুল বলেন, ‘এই নির্বাচনে গণতান্ত্রিক নেতা-কর্মীরা যাতে মাঠে থাকতে না পারে, তারা যেন অংশগ্রহণ করতে না পারে সেই পুরনো কায়দায় মিথ্যা মামলায় যাদের আসামি করা হচ্ছে তাদেরকে পুলিশ গ্রেপ্তার করছে। যারা প্রার্থী তাদেরকেও গ্রেপ্তার করা হচ্ছে। নির্বাচনের যে লেভেল প্লেয়িং ফিল্ড তার ন্যুনতম অবস্থা এখন নেই।”
তিনি বলেন, ‘আমরা এই অবস্থার পরিবর্তন চাই। অবিলম্বে গ্রেপ্তার বন্ধ করতে হবে, ঘরে ঘরে তল্লাশি বন্ধ করতে হবে। নির্বাচনের পরিবেশ তৈরি করতে হবে। যাদেরকে গ্রেপ্তার করা হয়েছে অবিলম্বে তাদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।”
অন্যথায় যে পরিস্থিতি সৃষ্টি হচ্ছে তার জন্য সরকার ও নির্বাচন কমিশন দায়-দায়িত্ব বহন করবে বলে হুশিয়ারি দেন তিনি। শরিকদের সাথে আসন বণ্টনের কোনো আলোচনা হয়েছে কি না প্রশ্ন করা হলে তিনি বলেন,‘‘ আসন বন্টনের হিসাব পাবেন ২ ডিসেম্বরের পরে। অর্থাৎ বাছাই হয়ে গেলে আপনারা চ‚ড়ান্ত হিসাব জানতে পারবেন।”
নির্বাচনী ইশতেহার কবে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, ‘‘ আমাদের ঐক্যফ্রন্টের ইশতেহার প্রণয়নের কাজ চলছে। খুব শিগগিরই আপনারা ইশতেহারও দেখতে পারবেন।”
বৈঠকে ক্ষমতাসীন দলের মন্ত্রী ও নেতা ড. কামাল হোসেন সম্পর্কে ‘কুটুক্তি’ করছেন উল্লেখ করে এর নিন্দা জানানো হয়েছে। একই সঙ্গে কারাবন্দী ব্যারিস্টার মইনুল হোসেনকে ‘বেআইনিভাবে’ আটক করে রাখা ও জামিন না দেয়ার ঘটনারও নিন্দা জানানো হয়।গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এই বৈঠকে হয়। একাদশ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের পর জাতীয় ঐক্যফ্রন্টের স্ট্যায়ারিং কমিটির এটি প্রথম বৈঠক। বিএনপি, গণফোরাম, জেএসডি, নাগরিক ঐক্য, জাতীয় ঐক্য প্রক্রিয়া, কৃষক শ্রমিক জনতা লীগ নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে বৈঠকে বিএনপির মওদুদ আহমদ, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, গণফোরামের মোস্তফা মহসিন মনটু, সুব্রত চৌধুরী, কৃষক জনতা লীগের বঙ্গবীর কাদের সিদ্দিকী, হাবিবুর রহমান তালুকদার, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, শহীদুল্লাহ কায়সার, মোমিনুল ইসলাম, জাহেদ উর রহমান, জেএসডির আবদুল মালেক রতন, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সুলতান মো. মনসুর এবং গণস্বাস্থ্য সংস্থার ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • ১ ডিসেম্বর, ২০১৮, ১২:৩৩ পিএম says : 0
    Wait and see Mr. Kamal Hossain.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ