Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

লড়াইয়ের কোনো বিকল্প নেই : মান্না

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ঢাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না বলেছেন, যত গ্রেফতার আর ধরপাকড়ই হোক না কেন, ভোটের মাঠে লড়াই চালিয়ে যেতে হবে। আমি লড়াই ছাড়া কোনও বিকল্প দেখি না। ১শ’জনকে গ্রেফতার করলে ১ লাখজনে এর জবাব দিতে হবে। গতকাল জাতীয় প্রেস ক্লাবে আদর্শ নাগরিক আন্দোলন আয়োজিত ‘গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠায় প্রয়োজন লেভেল প্লেয়িং ফিল্ড এবং নির্বাচন কমিশনের ভূমিকা’ শীর্ষক এক সেমিনারে তিনি এসব কথা বলেন।
মাহমুদুর রহমান মান্না বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠায় লড়াইয়ের কোন বিকল্প নেই। এখন প্রশ্ন হতে পারে এ লড়াইটা করবেন কী করে? নেতাকর্মীদের গ্রেফতার করে নিয়ে যাচ্ছে স্বৈরাচারী সরকার। তারপরও বলবো তবু আমাদের লড়াই চালিয়ে যেতে হবে। লড়াই করে বিজয় ছিনিয়ে আনতে হবে।
তিনি বলেন, আমার আসনে তেমন কেউ নেই। আমি সাবেক আওয়ামী লীগ নেতা, তাই বগুড়ার স্থানীয় আওয়ামী লীগও আমার বিরুদ্ধে যাওয়ার সাহস পায়নি। পুলিশ দমাতে চেয়েও ব্যর্থ হয়েছে। আমার পাশে বসে আছেন মওদুদ ভাই। নির্বাচনে তার আসনে লড়াই করবেন ওবায়দুল কাদের সাহেবের সঙ্গে। এই ওবায়দুল কাদের সাহেব কাউকে বন্দি রেখেও কবিতার মতো গুছিয়ে মিথ্যা কথা বলেন। তবে স্থানীয় জনগণ একটা কথা বলে, একবার সুযোগ পেলে আওয়ামী লীগকে দেখে নেবো।
এবারের নির্বাচন পরিস্থিতি অন্যরকম উল্লেখ করে মান্না আরও বলেন, এবার সবাইকে স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে এক হয়ে লড়তে হবে। আমাদের ১০০ জনকে গ্রেফতার করলে এক লাখ কর্মীকে তার জবাব দিতে হবে।
‘হাসিনা: অ্যা ডটার্স টেল’ প্রামাণ্যচিত্রের কথা উল্লেখ করে মান্না বলেন, আপনারা একজনকে নিয়ে সিনেমা বানাচ্ছেন। কিন্তু জিয়াকে নিয়ে একটা বানিয়ে দেখেন, গ্রাম থেকে শহরে তোলপাড় হয়ে যাবে। মানুষের ঢল নামবে সেই সিনেমা দেখার জন্য।
জাতীয় মানবাধিকার আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মাহমুদুল হাসানের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ।

 



 

Show all comments
  • ১ ডিসেম্বর, ২০১৮, ৪:০০ এএম says : 0
    লড়াই করে লাভ নেই কোন সিট পাওয়া যাবে না মাননা ভাই ঊলট জেলে যেতে হবে.
    Total Reply(0) Reply
  • ১ ডিসেম্বর, ২০১৮, ৪:১০ এএম says : 0
    লড়াই করে লাভ হবে না সব কিছু ডিজিট্যাল সিস্টেম এ হবে সবাই জানবে নিবাচন নিরপেক্ষ সুষ্ঠু হয়েছে এবং আপনাদের জোট পেয়েছে এিশটি আসন.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ