Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আ.লীগের পক্ষে কাজ করছেন কামরাঙ্গীরচরের ওসি, প্রত্যাহার চান বিএনপির প্রার্থী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

সরকার দলীয় প্রার্থী খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলামের পক্ষে নির্বাচনি প্রচারে অংশ নেওয়ার অভিযোগে রাজধানীর কামরাঙ্গীরচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন ফকিরকে প্রত্যাহারের দাবি জানিয়েছে ঢাকা-২ আসন থেকে বিএনপির মনোনীত প্রার্থী ব্যারিস্টার ইরফান ইবনে আমান অমি। তিনি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমানের ছেলে ইরফান ইবনে আমান অমি।
গতকাল শুক্রবার রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন কমিশনে (ইসি) এসে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর এই চিঠি দেন ব্যারিস্টার ইরফান ইবনে আমান অমি। চিঠিতে বলা হয়, ঢাকা মহানগরীর ৫৫, ৫৬ ও ৫৭ নম্বর ওয়ার্ডের সমন্বয়ে কামরাঙ্গীর চর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন ফকির সরকারী দলীয় প্রার্থীর পক্ষে নির্বাচনি প্রচার করছে, যা সিডির মাধ্যমে প্রতীয়মান। তিনি বিগত প্রায় তিন বছর যাবৎ কামরাঙ্গীর থানার অবস্থান করছেন বিধায় শাহীন ফকিরের প্রত্যাহারের জন্য আবেদন করছি। চিঠির সঙ্গে পক্ষপাতিত্বের প্রমাণসহ সিডি সংযুক্ত করে দেয়া হয়েছে বলেও উল্লেখ করা হয়। এর অনুলিপি পুলিশ হেডকোয়ার্টারের আইজিপি, এডিশনাল আইজিপি (প্রশাসন), ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার ও ঢাকা রেঞ্জের ডিআেইজি বরাবরও দেয়া হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়।
গত ২৫ নভেম্বর বিএনপি অভিযোগ দেওয়ার পর ২৭ নভেম্বর নারায়ণগঞ্জের এসপিকে প্রত্যাহার করে নির্বাচন কমিশন। সুনির্দিষ্ট অভিযোগ থাকায় এই এসপিকে প্রত্যাহার করা হয়েছে বলে সাংবাদিকদের জানান ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ