Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধর্মনিরপেক্ষ হতে হবে পাকিস্তানকে : বিপিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

সন্ত্রাসবাদ ও আলোচনা একসঙ্গে চলতে পারে না বলে মন্তব্য করেছেন ভারতের সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত। প্রতিবেশী রাষ্ট্র পাকিস্তানের সঙ্গে আলোচনার বিষয়ে এমন কড়া কথা বলেছেন তিনি। ভারতীয় সেনাপ্রধান বলেন, পাকিস্তান একটি মুসলিম দেশে পরিণত হয়েছে; যদি তাদের ভারতের সঙ্গে থাকতে হয় তাহলে আগে ধর্মনিরপেক্ষ হতে হবে। জেনারেল বিপিন রাওয়াত বলেন, ভারত একটি ধর্মনিরপেক্ষ দেশ এবং পাকিস্তান যদি ভারতের মতো হতে চায় তাহলে তাকে আগে ভারতের মতো হতে হবে। বুধবার কর্তারপুর করিডোরের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে ভারতের সঙ্গে বন্ধুত্বের ওপর জোর দেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেন, ভারত-পাকিস্তানের মধ্যে একটাই ইস্যু আর তা হলো কাশ্মীর। মানুষ চাঁদে পৌঁছে গেল কিন্তু আমরা কাশ্মীরেই আটকে আছি। ইমরান আরও বলেন, ভারত বন্ধুত্বের জন্য এক পা বাড়ালে, পাকিস্তান দুই পা এগিয়ে যাবে। পাকিস্তান প্রধানমন্ত্রীর এমন আহŸানের জবাব দিতে গিয়ে ভারতীয় সেনাপ্রধান বলেন, ইমরান খানের এই বন্ধুত্বের বার্তার অন্তর্দ্ব›দ্ব রয়েছে। পাকিস্তানের একটা পদক্ষেপ ইতিবাচক হওয়া প্রয়োজন। এরপরই ভারত এ বিষয়ে ভেবে দেখতে পারে। ভারতের রণনীতি খুব স্পষ্ট; সন্ত্রাসবাদ এবং আলোচনা একসঙ্গে চলতে পারে না। ইন্ডিয়ান এক্সপ্রেস।

 



 

Show all comments
  • আরজু হামিদ ১ ডিসেম্বর, ২০১৮, ১২:৩৯ এএম says : 0
    উনি হয়তো কথাটা চোখে কালো কাপড় বেধেই বলেছেন। যে দেশ সংখ্যালঘুদের উপর অত্যাচারের দিক থেকে বিশ্বে এক নম্বর জায়গাটি স্থান করে আছে,সে দেশের সেনা প্রধানের মুখ থেকে এরুপ উপদেশ প্রহসন ছাড়া আর কিছুই নয়।
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ১ ডিসেম্বর, ২০১৮, ৮:৫৬ এএম says : 0
    Ederkei bole puttolikabadi,era mosolmander opor borborochito ottachar moshjid dhongsho mosolmander namer stangoli hindu namokoron kore era abar onnoke opodesh dei dhormo nirepokkho howar jonno boroi hashshokror o lojjajonk...
    Total Reply(0) Reply
  • jack ali ১ ডিসেম্বর, ২০১৮, ১২:৩৪ পিএম says : 0
    Do not poke your dirty nose everywhere else the nature will destroy you'''''
    Total Reply(0) Reply
  • Mir ১ ডিসেম্বর, ২০১৮, ২:৫৯ পিএম says : 0
    Akjon bjp r dalal r mukh theke dharma nirepekho kothata be mana...............
    Total Reply(0) Reply
  • khoslal hossain ১ ডিসেম্বর, ২০১৮, ১০:৫৬ পিএম says : 0
    ভারত বিশ্বের ১নং জঘন্য দেশ,এরা মুখে এক এবং কাজে ভিন্ন করে
    Total Reply(0) Reply
  • সাইফুল ৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম says : 0
    বাংলাদেশ ও পাকিস্তান ধর্ম নিরপেক্ষ হতে হবে। কারন ভারত ই হল এক মাত্র ধর্ম পক্ষ রাষ্ট। অন্যরা ধর্ম পক্ষ হলে ভারতে ব্যবসা খারাপ হয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ