Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিরাজগঞ্জে বাস-ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে পাঁচ নারীসহ নিহত ৭

বিভিন্ন স্থানে নিহত আরো ৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনা পাঁচ নারীসহ ৭ জন নিহত এবং ২২ জন আহত হয়েছেন। সিরাজগঞ্জে কড্ডার মোড়ে গতকাল সকালে বগুড়াগামী একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে ত্রিমুখী সংঘর্ষে ৫ জন নিহত হয়েছে। আহত হয়েছেন ১৯ জন। এর আগে ভোরে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ সড়কে সয়দাবাদ এলাকায় দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত হয়। এছাড়া গত ২৪ ঘণ্টায় বিভিন্ন স্থানে আরো ৯ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে পাবনায় মা-মেয়ে, বাগেরহাটে দুই শিক্ষক, সীতাকুÐ মানিকগঞ্জ, টাঙ্গাইলের দেলদুয়ার, মুন্সিগঞ্জ ও নাটোরে একজন করে নিহত হয়েছেন। আহতদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছেন দায়িত্বরত চিকিৎসকরা। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ প্রতিবেদন :
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে দুই বাস ও ট্রাকের মধ্যে ত্রিমুখী পৃথক সংঘর্ষে পাঁচ নারীসহ ৭জন নিহত হয়েছেন। এতে আহত আরও অন্তত ২২জন। নিহতের মধ্যে একজনের পরিচয় গেছে। তিনি হলেন সলঙ্গা থানার হাটিকুমরুল ইউনিয়নের হাটিপাড়া গ্রামের আব্দুল খালেকের স্ত্রী সুমি আখতার আয়েশা (৩৫)। কড্ডার মোড় ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) আসাদ আলী জানান, সকালে ঢাকা থেকে বগুড়াগামী আলিফ পরিবহনের একটি বাস কড্ডার মোড়ে এসে নিয়ন্ত্রণ হারায়। এসময় বিপরীত দিক থেকে আসা একটি মিনিবাস ও এর পাশের একটি ট্রাকের সঙ্গে বাসটির ত্রিমুখী সংঘর্ষে বাসটি রাস্তার ওপর ও মিনিবাসটি পাশের খাদে পড়ে যায়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা উদ্ধার অভিযান শুরু করে। এসময় ঘটনাস্থলেই চার নারীর লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় আহত অবস্থায় আরো ২০ যাত্রীকে উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় আরও এক নারী মারা যায়।
অপরদিকে ভোর রাতে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কের সিরাজগঞ্জ সয়দাবাদ এলাকায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক ও হেলপার নিহত হয়েছে। এতে আরো দুইজন আহত হয়। নিহত ট্রাক চালক মোরশেদুল ইসলাম (৩৫), হেলপার আরিফ হোসেন (২২)। খবর পেয়ে ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে হতাহতদের উদ্ধার করে সিরাজগঞ্জ হাসপাতালে পাঠানো হয়েছে।
পাবনা : পাবনায় শ্যালো ইঞ্জিন চালিত ভুটভুটি চাপায় গতকাল মা ও মেয়ে নিহত হয়েছেন। আহত হয়েছেন একজন। নিহতরা হলেন, সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়নের চর বাঙ্গাবাড়িয়া গ্রামের আকবার হোসেনর স্ত্রী রিমি খাতুন (৩৫) ও মেয়ে বর্ষা খাতুন (৭)। স্থানীয়রা জানান, আকাবর হোসেন তার অন্ত:সত্ত¡া স্ত্রীকে ও কন্যা বর্ষাকে সাথে নিয়ে সকালে চর বাঙ্গাবাড়িয়া অটোভ্যানে করে নিয়ে ডাক্তারের কাছে যাওয়ার উদ্দেশ্যে বাড়ির অটোভানে চড়ে রওয়ানা যাওয়ার সময় বাড়ির সামনে শ্যালো ইঞ্জিন চালিত ভুটভুটি তাদের ভ্যানকে চাপা দিলে ঘটনাস্থলেই মা মেয়ে নিহত হন। আহত হন আকবার হোসেন। তাকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। নিহত রিনি ৮ মাসের অন্ত:সত্ত¡া ছিলেন।
মানিকগঞ্জ : মানিকগঞ্জের শিবালয়য় উপজেলার গতকাল সকালে সড়ক দুর্ঘটনায় সিএনজি চালক ওমর আলী (৫৫) নামের একজন নিহত হয়েছে। নিহত ওমর আলী উপজেরার উথুলী এলাকার হামেদ আলীর ছেলে। বরংগাইল হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. আমীর হোসেন জানান, পাটুরিয়াগামী একটি প্রাইভেটকার সঙ্গে বিপরীত দিক থেকে আসা সিএনজি চালিত একটি অটোরিকসার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সিএনজি চালক গুরত্বর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে শিবালয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তার মৃত্যু হয়।
দেলদুয়ার (টাঙ্গাইল) : টাঙ্গাইলের দেলদুয়ারে বাসচাপায় গতকাল আনোয়ার খান (১৮) নামের এক কলেজছাত্র নিহত হয়েছে। নিহত কলেজ ছাত্র আনোয়ার খান দেলদুয়ার উপজেলার ডুবাইল উত্তরপাড়া গ্রামের আব্দুর রশিদ খানের ছেলে। নিহত আনোয়ার করটিয়া সাদত কলেজের ছাত্র ছিলো। গোড়াই হাইওয়ে থানা পুলিশের এসআই মতিউর রহমান বলেন, দুপুরে আনোয়ার খান কলেজ শেষে মোটরসাইকেলযোগে বাড়ির উদ্দ্যেশ্যে রওনা হয়। পরে সে মহাসড়কের নাটিয়াপাড়া এলাকায় পৌঁছালে একটি বাস তাকে চাপা দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। সীতাকুÐ (চট্টগ্রাম) : চট্টগ্রামের সীতাকুÐে গতকাল ট্রাক চাপায় এক মহিলা নিহত হয়েছে। এঘটনায় আহত হয়েছে আরো তিন জন। স্থানীয় সূত্রে জানা যায় চট্টগ্রামমুখী একটি দ্রæতগামী ট্রাক (হবিগঞ্জ) ট-১১-০০১১ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলা কালুশাহ ব্রীজ অতিক্রম করছিল।এসময় গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে একটি দোকানে ঢুকে পড়ে। এতে পথচারী বৃদ্ধ ফাতেমা বেগম (৭০)সহ ৩ জন আহত হয়। সবাইকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে ফাতেমা মারা যান।
বাগেরহাট : বাগেরহাটের মোল্লাহাটে সড়ক দুর্ঘটনায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুই সহকারী শিক্ষক নিহত হয়েছেন। গত বুধবার রাতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থেকে তাদের মৃত্যু হয়। নিহতরা হলেন, মোল্লাহাট সরোষপুর প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বাহারুল আলম মোল্লা (৪৩) ও রফিকুল ইসলাম দুলাল (৪৫)। মোল্লাহাট থানার ওসি কাজী গোলাম কবির জানান, সন্ধ্যায় মোল্লাহাট উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে বাড়ি ফিরছিলেন দুই শিক্ষক। গোপালগঞ্জ থেকে খুলনাগামী একটি ট্রাক মহাসড়কের ওই এলাকায় পৌঁছে একটি মোটরসাইকেলকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে দুই মোটরসাইকেল আরোহী আহত হন। চালক ট্রাক নিয়ে দ্রæত পালিয়ে যান। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার পর রাতেই চিকিৎসাধীন অবস্থায় দুই শিক্ষক মারা যান। ঘাতক ট্রাকটি পুলিশ আটক করতে পারেনি বলে জানান ওসি।
মুন্সিগঞ্জ : গজারিয়া উপজেলায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে লরির চাপায় গতকাল আবদুর রাজ্জাক নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি গুরুতর আহত ছিলেন। অ্যাম্বুলেন্সে করে তাকে চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হচ্ছিল। এ ঘটনায় নিহত ব্যক্তির মেয়ে লাকি আক্তার (৩০) আহত হয়েছেন।
গজারিয়া ফায়ার স্টেশন ও প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান, লাকি আক্তার তার বাবাকে রাজধানীর একটি হাসপাতালে নিয়ে যাচ্ছিলেন। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে উজানভাটি এলাকায় ঢাকামুখী একটি লরি অ্যাম্বুলেন্সকে পাশ দিতে গিয়ে সড়কদ্বীপের ওপরে উঠে যায়। এতে লরির ওপরের কন্টেইনার অ্যাম্বুলেন্সের পেছনের অংশে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই চাপা পড়ে মারা যান আবদুর রাজ্জাক। এ ঘটনায় বিক্ষুদ্ধ মানুষ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের একপাশ বন্ধ রাখা হয়। এতে প্রায় ১০ কিলোমিটার পর্যন্ত যানজটের সৃষ্টি হয়। পরে ফায়ার সার্ভিস ও পুলিশের যৌথ উদ্যোগে উদ্ধার কাজ শেষ হয়
নাটোর : নাটোরের নলডাঙ্গা উপজেলায় বুধবার সন্ধ্যায় উপজেলার বিলপাড়া এলাকায় উপজেলায় ইটবোঝাই ট্রলি ও সিএনজি চালিত থ্রি হুইলারের সংঘর্ষে আনোয়ার হোসেন (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও অন্তত ৫ জন। নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুর রহমান জানান, সিএনজি চালিত থ্রি হুইলারটি যাত্রী নিয়ে নাটোর শহরে যাওয়ার পথে থ্রি হুইলারটি বিলপাড়া এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা ইটবোঝাই একটি ট্রলির সঙ্গে সংঘর্ষ হয়। এ সময় আনোয়ারসহ অন্তত ৬ জন আহত হন। পরে হাসপাতালে নেওয়ার পথে আনোয়ার হোসেন মারা যান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ