Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে - ব্রিটিশ হাইকমিশনার

সিইসির সঙ্গে বৈঠক ব্রিটিশ হাইকমিশনারের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আলোচনা করতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন বেøইক।

গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে অ্যালিসন বেøইক নির্বাচন কমিশন কার্যালয়ে যান। সাক্ষাত শেষে ব্রিটিশ হাইকমিশনার বলেন, আমাদের মধ্যে নির্বাচন বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে। এর থেকে বেশি মন্তব্য করতে রাজী হননি তিনি।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিষয়ে তাদের মধ্যে আলোচনা হয়েছে। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। এর আগে ২৮ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমা, ২ ডিসেম্বর বাছাই এবং ৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। এর আগে গত বুধবার দুপুর নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করেন ইউরোপীয় ইউনিয়ন ইলেকশন এক্সপার্ট মিশনের প্রধান ডেভিড ওয়াডের নেতৃত্বে চার সদস্যের প্রতিনিধি দল।
এদিকে গত মঙ্গলবার ইউরোপীয় পার্লামেন্টের ডেমোক্রেসি সাপোর্ট ও ইলেকশন কোঅর্ডিনেশন গ্রæপের এক বিবৃতিতে জানিয়েছে, এবার বাংলাদেশের নির্বাচন পর্যবেক্ষণ না করার সিদ্ধান্ত নিয়েছে ইউরোপীয় পার্লামেন্ট। এজন্য নির্বাচনী পর্যবেক্ষক মিশনও পাঠাবে না সংস্থাটি।
গতকাল বুধবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ঢাকাস্থ মার্কিন দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে আলাপ শেষে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম সাংবাদিকদের বলেন, নির্বাচন পর্যবেক্ষণের জন্য যুক্তরাষ্ট্র পর্যবেক্ষক দল পাঠাবে। তাদের সাথে আমাদের ভাল আলোচনা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ