Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইমার্জিং কাপে খালেদ-নাঈম

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

আসছে মাসের প্রথম সপ্তাহে পাকিস্তানে শুরু হতে যাওয়া ইমার্জিং এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ সদস্যের এই দলে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান টেস্ট সিরিজের দলে থাকা সৈয়দ খালেদ আহমেদ ও নাঈম হাসান। টুর্নামেন্টে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন জাতীয় দল থেকে বাদ পড়া উইকেটকিপার-ব্যাটসম্যান নুরুল হাসান সোহান।
নুরুলের সহকারী হিসেবেও থাকছেন জাতীয় দলে জায়গা হারানো আরেক ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন। দলে চমক হয়ে এসেছে মোহর শেখ ও তানভীর ইসলাম নাম দুটি। দুজনেই বোলার, যথাক্রমে একজন দ্রুতগতির আরেকজন স্পিনার।
এশিয়া ক্রিকেট কাউন্সিল আয়োজিত এই টুর্নামেন্টে অংশ নেয় মূলত অনূর্ধ্ব-২৩ দল। তবে ২৩ বছরের বেশি বয়সী খেলতে পারেন চারজন। বাংলাদেশ দলে সোহান ছাড়া বেশি বয়সী অন্য তিনজন হলেন- ওপেনার মিজানুর রহমান এবং দুই পেসার খালেদ ও শফিউল ইসলাম। ৮ দলের এই টুর্নামেন্টের গ্রুপ পর্বের খেলা অনুষ্ঠিত হবে পাকিস্তান ও শ্রীলঙ্কায়। রাজনৈতিক সমস্যার কারণে পাকিস্তান সফর করবে না ভারত। যে কারণে এই ব্যাবস্থা। ভারতের ‘এ’ গ্রুপের সব খেলা হবে কলম্বোয়। আর বাংলোদেশের ‘বি’ গ্রুপের খেলা হবে করাচিতে। আগামী ৬ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট।
বাংলাদেশ দল: নুরুল হাসান সোহান (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন (সহ-অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মিজানুর রহমান, শফিউল ইসলাম, জাকির হাসান, সাইফ হাসান, ইয়াসির আলি চৌধুরী, তানভীর ইসলাম, আফিফ হোসেন, নাঈম হাসান, শরিফুল ইসলাম, কাজি অনিক ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মোহর শেখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদ

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ