Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

শরিকদের শতাধিক আসনে মনোনয়ন দাখিল

নির্বাচন করছেন না ঐক্যফ্রান্টের শীর্ষ নেতা ড. কামাল

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শতাধিক আসনে মনোনয়ন দাখিল করছে জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দলগুলো। এর মধ্যে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরাম ১১৩টি আসনে প্রার্থী নির্বাচন করলেও সবাই মনোনয়ন পত্র জমা দেয়নি। তাদের দলের অর্ধশত প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন অসুস্থতার জন্য এবার নির্বাচন করছেন না। তিনি বা তার পক্ষ থেকে কোথাও কোন মনোনয়ন পত্র দাখিল করা হয়নি।
অন্যদিকে আ.স.ম আবদুর রবের নেতৃত্বাধীন জেএসডি অর্ধশত প্রার্থী বাছাই করলেও মনোনয়ন জমা দিয়েছেন ১৫ থেকে ২০জন। মাহমুদুর রহমান মান্নার নেতৃত্বাধীন নাগরিক ঐক্য ৯টি আসনে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এ ছাড়া বঙ্গবীর কাদের সিদ্দিকীর নেতৃত্বাধীন কৃষক শ্রমিক জনতা লীগ ১৫টির মতো আসনে মনোনয়ন দাখিল করছেন বলে ঐক্যফ্রন্টের একটি সূত্র জানিয়েছে। গণফোরাম সূত্রে জানা গেছে, দলের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু ঢাকার ৩টি আসনে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তিনি ঢাকা-২, ৩ এবং ৭ এই তিনটি আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন। গণফোরামের কার্যনির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ঢাকা-৬ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন। দলের সাংগঠনিক সম্পাদক মোশতাক আহমেদ কুমিল্লা ৩ আসনে মনোনয়ন দাখিল করেছেন। গণফোরামের সদ্য য়োগ দেওয়া আওয়ামী লীগের সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়া হবিগঞ্জ- ১, ডাকসুর সাবেক ভিপি সুলতান মাহমুদ মনসুর সুনামগঞ্জ- ২ আসনে মনোনয়ন দাখিল করেছেন।
জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব লক্ষীপুর-৪ আসনে এবং জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন কুমিল্লা-৪ আসনে তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। জেএসডি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানান হয়। এতে বলা হয় এ পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী জেএসডি মনোনীত যেসকল প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন তাদের মধ্যে আছেন সিনিয়র সহ-সভাপতি এম এ গোফরান লক্ষীপুর-১, সহ-সভাপতি মিসেস তানিয়া রব লক্ষীপুর-৪, যুগ্ম-সাধারণ সম্পাদক শহিদ উদ্দিন মাহমুদ স্বপন ফেনী-৩ ও ঢাকা ১৮, সাংগঠনিক সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী, ঢাকা-১৪, মাসুম এম মহসীন, ঢাকা-১৭, সহ-সভাপতি দবির উদ্দিন জোয়ার্দার ঝিনাইদহ-১,এ্যাড. মুহ: আবদুর রহমান কিশোরগঞ্জ-১। এ ছাড়া জেএসডির মনোনীত আরও কয়েকজন বিভিন্ন জেলায় মনোনয়নপত্র দাখিল করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ