Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেগম জিয়ার মুক্তি ও গণতন্ত্র প্রতিষ্ঠায় নির্বাচনে অংশ নিচ্ছি

আবারো কাঁদলেন মির্জা ফখরুল

ঠাকুরগাঁও সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেগম খালেদা জিয়াকে মুক্তি ও গণতন্ত্র প্রতিষ্ঠা করতে নির্বাচনে অংশ নিচ্ছি। মানুষের অধিকার ও ভোটের অধিকারকে ফিরিয়ে আনতে আমরা এ নির্বাচনে অংশ নিচ্ছি। ঠাকুরগাঁও-১ আসন ছাড়াও দলের নির্দেশে বগুড়ার একটি আসন থেকে নির্বাচনে অংশ নিচ্ছি। মানুষের জাগরণে আমরা আশা করি গণতন্ত্রের বিজয় হবে এবং স্বৈরাচারের পতন ঘটবে। তবে ঐক্যফ্রন্টের আসন ভাগাভাগির বিষয়ে মনোনয়ন পর্ব শেষ হলেই চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে বলে জানান মির্জা ফখরুল।
গতকাল বুধবার বেলা সাড়ে ৩টায় ঠাকুরগাঁও জেলা বিএনপির নেতাকর্মীদের সাথে নিয়ে জেলা রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দেন মির্জা ফখরুল। পরে তিনি সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন।
তিনি বলেন, আমাদের নির্বাচনে অংশ নেয়া একটি আন্দোলনের অংশ। দেশকে গণতন্ত্র ফেরত দেবার আন্দোলন, মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেবার আন্দোলন, আমাদের মা দেশনেত্রী বেগম জিয়াকে মুক্ত করবার আন্দোলন। এই আন্দোলন শুধু একার আমার আপনার নয়, এ আন্দোলন আমাদের সকলের।
মির্জা ফখরুল আরো অভিযোগ করে বলেন, নির্বাচনের কোন সুষ্ঠু পরিবশে তৈরী হচ্ছে না। আওয়ামী লীগ সে পরিবেশ তৈরী হতে দিচ্ছে না। আমাদের নেতাদের নামে এখনও গায়েবী মামলা করা হচ্ছে। গুম ও খুন করা হচ্ছে আমাদের নেতাদের। আমাদের প্রধান নেত্রী খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতে সাজা দেয়া হয়েছে। এত প্রতিকূলতার পরেও আমরা নির্বাচনে যাচ্ছি। সেটা শুধু এদেশের মানুষের গণতান্ত্রিক অধিকারগুলো ফিরিয়ে দেবার জন্য।
তিনি আরো অভিযোগ করে বলেন, ইসি সরকারের আজ্ঞাসহ হয়ে কাজ করছে। তফসিলের পরে নির্বাচনের মাঠে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরী করতে ইসি সম্পূর্ণররুপে ব্যর্থ হয়েছে।
খালেদা জিয়া ছাড়াই নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, এই প্রথম আমরা আমাদের প্রিয় নেত্রী আমাদের মা খালেদা জিয়াকে জেলে রেখেই নির্বাচন করতে যাচ্ছি। এটা আমাদের জন্য অনেক কষ্টের ও বেদনার। এসময় আবেগাপ্লুত হয়ে কেঁদে ফেলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।
মির্জা ফখরুল আরো বলেন, শত বাধা উপেক্ষা করে আজ আমাদের নেতাকর্মীরা মাঠে নেমেছে। নির্বাচনের জন্য কাজ করছে। এতে বিএনপিধানের শীষে গণজোয়ার এসেছে। সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় আমাদের ও ধানের শীষের বিজয় সুনিশ্চিত করতে হবে। এসময় নির্বাচনে দলের নেতাকর্মীসহ সকলকে ঐক্যবদ্ধ থেকে নির্বাচনে কাজ করার আহবান জানান বিএনপি’র মহাসচিব।



 

Show all comments
  • ২৯ নভেম্বর, ২০১৮, ৬:২০ এএম says : 0
    মুক্তি তো হবেই না বরং এতে দল বিলুপ্ত হবে আগামী নিবাচনের পরে.
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ২৯ নভেম্বর, ২০১৮, ৪:২৪ পিএম says : 0
    এবার স্বৈরাচারীর পতন হবেই হবে। ইনশাআল্লাহ। *********
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ