Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

মেরুকরণ নয় সমীকরণ হবে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আগামী নির্বাচনের ব্যাপারে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এখন মেরুকরণের সময় না, সমীকরণের সময়।
তিনি বলেন, কেন্দ্রীয় যারা মনোনয়ন পাননি, তাদেরকে নির্বাচন পরিচালনার মত গুরুত্বপূর্ণ কাজের জন্য রাখা হয়েছে। সামরিক কর্মকর্তাদের বিষয়ে তিনি বলেন, যারা আওয়ামী লীগে যোগ দিয়েছে, তারা মনোনয়ন চান না, তারা স্বাধীনতার স্বপক্ষের শক্তির সাথে থাকতে চায়। গতকাল বিকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। দলের মনোনয়নের বিষয়ে কাদের বলেন, আমরা জানতে পেরেছি কয়েকজন ঋনখেলাপি, আবার কয়েক জায়গায় দুজনের জনপ্রিয়তা প্রায় একই। তাই আমরা কয়েকজায়গায় দুজনকেই মনোনয়ন দিয়েছি।
জোটের বিষয়ে তিনি বলেন, জোটের মনোনয়ন বিষয়ে ধোয়াশার কিছু নেই। আওয়ামী লীগ জনগনের কাছে গ্রহণযোগ্য ও জনমতে এগিয়ে আছেন, মহাজোটের এমন প্রার্থী মনোনয়ন পাবেন। প্রত্যাহারের আগেই মহাজোটের চূড়ান্ত প্রার্থী কারা জানা যাবে, এর পরে যাওয়ার উপায় নাই। প্রত্যাহারের আগেই আমরা যাদের মনোনয়ন দেব, তাদের ছাড়া বাকীদের আমরা বোঝাব। এর পরে কেউ থাকলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
বিএনপির বিষয়ে তিনি বলেন, বিএনপি চীফ ইলেকশন কমিশনারেরও পদত্যাগ চায়। এখানে তো সন্দেহ হওয়ার অবকাশ আছে, তারা কি আসলেই নির্বাচন চায়। তিনি আরো বলেন, ঐকফ্রন্টের লিড কে দিচ্ছে তা জানতে ইচ্ছে করছে। জনগন জানতে চায়।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাপা, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, কেন্দ্রীয় সদস্য আনোয়ার হোসেন প্রমুখ।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ