Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আগাম জামিন বিষয়ে আদেশ আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সম্পদের তথ্য-বিবরণী না দেয়ায় দুদকের করা মামলায় ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ও মেয়ের আগাম জামিন বিষয়ে আদেশ আজ বৃহস্পতিবার। গতকাল বুধবার ইসরাখ হোসেন ও সারিকা সাদেকের জামিন আবেদনের শুনানি শেষে বিচারপতি মোঃ নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের বেঞ্চ এই দিন ঠিক করেন।
আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি। দুদকের পক্ষে শুনানি করেন খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, ২০১০ সালের মামলায় ২০১৮ সালে এসে আগাম জামিন চাওয়া হচ্ছে। আগাম জামিনের বিষয়ে আপিল বিভাগের যে নীতিমালা রয়েছে এটি তার আওতায় পড়ে না। আদালত দুই পক্ষকে শুনে আদেশের জন্য রেখেছেন।
মামলা সূত্রে জানা গেছে বিগত ২০০৮ সালের ১ সেপ্টেম্বর দুদক পৃথক দুই নোটিশে আসামিদের নিজেদের নামে ও তাদের ওপর নির্ভরশীল ব্যক্তিবর্গের নামে অর্জিত যাবতীয় সম্পত্তির দায়- দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ ৭ কার্যদিবসের মধ্যে দুদকে জমা দিতে বলেন। কিন্তু সেই নোটিশের প্রেক্ষিতে তারা দুদকে কোনো সম্পদ বিবরণী জমা দেননি। পরে দুদকের সহকারী পরিচালক মো. সামছুল আলম ২০১০ সালের ২৯ ও ৩০ আগস্ট রাজধানীর রমনা থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাদেক হোসেন খোকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ