Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নানা আয়োজনে সাদেক হোসেন খোকাকে স্মরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ১২:০৯ এএম

অবিভক্ত ঢাকার সাবেক মেয়র, সাবেক মন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার কবর জিয়ারত করেছেন বিএনপি ও এর সহযোগী অঙ্গসংগঠনের নেতারা। গতকাল বৃহস্পতিবার রাজধানীর জুরাইন কবরস্থানে নেতাকর্মীরা মরহুম এই নেতার কবর জিয়ারত করেন। এ সময় মরহুম সাদেক হোসেন খোকার রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি›র আহবায়ক আব্দুস সালাম, বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, মরহুমের বড় ছেলে ও বিএনপি নেতা ইশরাক হোসেন, ওলামা দলের সভাপতি নেসারুল হকসহ বিভিন্ন পর্যায়ের কয়েক শত নেতাকর্মী উপস্থিত ছিলেন।

দুপুরে রাজধানীর গোপিবাগ এ বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারে মিলাদ মাহফিল ও দোওয়ার আয়োজন করা হয়। আজ দুপুরে দুই মহানগর বিএনপির আয়োজনে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে স্মরণ সভা অনুষ্ঠিত হবে।

গেরিলা যোদ্ধা সাদেক হোসেন ২০১৯ সালের ৪ নভেম্বর ইন্তেকাল করেন। তিনি ১৯৫২ সালের ১ মে মুন্সিগঞ্জে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মনোবিজ্ঞানে স্নাতকোত্তর সম্পন্ন করেন সাদেক হোসেন খোকা। ১৯৭১ সালে ঢাকা বিশ্ববিদ্যায়ের ছাত্র থাকাকালীনই অংশ নেন মহান মুক্তিযুদ্ধে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাদেক হোসেন খোকাকে স্মরণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ