Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাসদ ৪৪ এবং গণসংহতির ৩ জনের মনোনয়নপত্র জমা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে সারাদেশে বাসদ-এর ৪৪ জন এবং গণসংহতি আন্দোলনের ৩জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। গতকাল বাসদ এর নির্বাচন পরিচালনা কমিটির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয় আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাসদ-এর মনোনয়নে ৪৪ জন প্রার্থী সারাদেশে রিটার্টিং কর্মকর্তার কার্যালয়ে তাদের মনোনয়নপত্র জমা দিয়েছে।
বাসদ মনোনীত ৪৪ জন প্রার্থী যারা মনোনয়পত্র জমা দিয়েছেন তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন, নীলফামারী-১ ইউনুস আলী, লালমনিরহাট-৩ আবু তৈয়ব মো. আজমুল হক পাটোয়ারী (পুতুল), রংপুর-৪ সাদেক হোসেন, রংপুর-৫ মমিনুল ইসলাম, কুড়িগ্রাম-২ মোনাব্বের হোসেন মিন্টু, কুড়িগ্রাম-৩ সাঈদ আখতার আমিন, কুড়িগ্রাম-৪ আবুল বাশার মঞ্জু, গাইবান্ধা-১ গোলাম রাব্বানী, গাইবান্ধা-৩ সাদেকুল ইসলাম গোলাপ, জয়পুরহাট-১ অধ্যক্ষ ওয়াজেদ পারভেজ,বগুড়া-৭ শহীদুল ইসলাম, নওগাঁ-১ মঙ্গল কিসকু, নওগাঁ-৩ জয়নাল আবেদীন মুকুল, রাজশাহী-১, আলফাজ হোসেন যুবরাজ, সিরাজগঞ্জ-২ নব কুমার কর্মকার, কুষ্টিয়া-৩ শফিউর রহমান শফি, ঝিনেদা-২ এড. আসাদুর রহমান, যশোর-২ মো. আলাউদ্দিন, খুলনা-৩ জনার্দন দত্ত নান্টু প্রমুখ। এদিকে তাদের নির্বাচন পরিচালনা কমিটির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে নির্বাচন কমিশন যাতে সকলের জন্য সমান সুযোগ নিশ্চিত করে আচরণ বিধি লংঘণের জন্য কঠোর ব্যবস্থা গ্রহণের মাধ্যমে তাদের উপর অর্পিত সাংবিধানিক দায়িত্ব পালন করেন এবং নির্বাচনে কালোটাকা, পেশী শক্তি, সাম্প্রদায়িক প্রচারণা ও প্রশাসনিক কারসাজি বন্ধে কার্যকর উদ্যোগ গ্রহণ করেন দেশবাসী এ প্রত্যাশা করে। কারণ দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক ভবিষ্যত নিশ্চিত করতে অবাধ সুষ্ঠ নিরপেক্ষ অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচন অতিব জরুরি। বিবৃতিতে আশা করা হয়, কমিশন দেশবাসীর এ প্রত্যাশা পূরণে সচেষ্ট হবে।
গণসংহতি আন্দোলনের নেতা জুনায়েদ সাকী ঢাকা -১২ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তার দল থেকে জুলহাসনাইন বাবু পাবনা-১ এবং হাসান মারুফ রুমি চট্টগ্রাম-১০ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ