Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপির মনোনয়নপ্রত্যাশী জাকারিয়াসহ গ্রেফতার ১১

র‌্যাবের দাবি, সাপের বিষ কেনাবেচায় জড়িত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

পাবনার ঈশ্বরদী পৌর বিএনপিসাধারণ সম্পাদক জাকারিয়া পিন্টুসহ ১১ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। র‌্যাব জানায়, সোমবার রাতে মিরপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে সাপের বিষ সম্বলিত ৬টি জার উদ্ধার করা হয়। তারা প্রত্যেকে সাপের বিষ কেনাবেচার সাথে জড়িত বলে জানিয়েছেন র‌্যাব-১০ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. কাইয়ুমুজ্জামান খান।
এর আগে, জাকারিয়া পিন্টু নিখোঁজ বলে তার পরিবার দাবি করেছিল। তারা বলছেন, সোমবার দুপুরের পর থেকে তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। পিন্টুর মুঠোফোনও বন্ধ রয়েছে। তার নিখোঁজের পর উদ্বেগ প্রকাশ করেন পাবনা জেলা বিএনপির সহ সভাপতি অ্যাডভোকেট মাসুদ খন্দকার ও দফতর সম্পাদক জহুরুল ইসলাম।
তারা বলছেন, জাকারিয়া পিন্টু একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘড়িয়া) আসনের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তিনি নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দিয়ে দলের মনোনয়ন বোর্ডে সাক্ষাৎকার দিয়েছেন।
জাকারিয়া পিন্টুর ছোট ভাই ঈশ্বরদী পৌর যুবদলের সাধারণ সম্পাদক জাকির হোসেন জুয়েল বলেন, ঢাকার মিরপুর থানার মনিপুর এলাকায় সপরিবারে ভাড়া বাসায় থাকতেন। সোমবার বেলা ২টার দিকে গুলশান বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে যাওয়ার কথা বলে বাসা থেকে বের হন। এরপর থেকে তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না।
র‌্যাব-১০ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. কাইয়ুমুজ্জামান খান বলেন, তারা সংঘবদ্ধ সাপের বিষ চোরাচালান চক্রের সদস্য এবং দীর্ঘদিন ধরে বিদেশ থেকে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে সাপের বিষ বাংলাদেশে এনে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় কেনাবেচা করে। তাদের বিরুদ্ধে মিরপুর মডেল থানায় মামলা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ