Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নৌকায় জামায়াতে দোষ নেই -সুব্রত চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৮, ৭:৫২ পিএম


নৌকা মার্কা নিয়ে জামায়াত নেতারা নির্বাচন করলে দোষ হয় না বলে মন্তব্য করেছেন গণফোরামের নির্বাহী সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা সুব্রত চৌধুরী। তিনি বলেছেন, দেশের ইসলামী দলগুলোর মধ্যে কতটি বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে জোট বেঁধে নির্বাচন করছে, সে খবর দেশবাসী জানে। জামায়াত, হেফাজত, খেলাফত সবই তো সরকারি দলের সঙ্গে। যে হেফাজত নিয়ে এত কথা, সেই হেফাজতও এখন আওয়ামী লীগের সঙ্গে। জামায়াত নিয়ে প্রশ্ন তোলা হয় কই হেফাজত নিয়ে তো কোনো প্রশ্ন নেই? গতকাল সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে নিজের মনোনয়ন ফরম জমা দিয়ে বের হয়ে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। তিনি বলেন, ইসলামী ধর্মভিত্তিক দলগুলোর শতকরা ৯০ ভাগই ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে জোট বেঁধে নির্বাচন করছে। জামায়াত যখন আওয়ামী লীগের সঙ্গে থাকে, তখন এ নিয়ে কোনো প্রশ্ন ওঠে না। আগেও জামায়াত আওয়ামী লীগের সঙ্গে ছিল, এখনো আছে।
এক প্রশ্নের জবাবে সুব্রত চৌধুরী বলেন, সরকার জনগণের কাঁধে জগদ্দল পাথরের ন্যায় ভর করেছে। তারা গত ৫ জানুয়ারির মতো যেকোনো প্রকারেই একটি একতরফা নির্বাচন করে আবারও ক্ষমতায় আসতে চাইছে। এবার আর তাদের সেই সুযোগ দেওয়া হবে না। মানুষের ভোটের অধিকার ও গণতন্ত্র ফিরিয়ে আনতেই ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়েছে। ঐক্যফ্রন্ট সফল হবে। গণ রায়ের মাধ্যমেই এই সরকারকে করুণভাবে বিদায় নিতে হবে।
জামায়াতের সঙ্গে নির্বাচন করতে তার কোনো অসুবিধা হচ্ছে কি না? এমন প্রশ্নের জবাবে সুব্রত চৌধুরী বলেন, জামায়াত যখন আওয়ামী লীগের সঙ্গে থাকে, তখন এ নিয়ে কোনো প্রশ্ন ওঠে না; বিএনপির সঙ্গে থাকলেই যত প্রশ্ন। তিনি বলেন, আগেও বেশ কয়েকজন জামায়াত নেতা নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে নির্বাচিত হয়ে সংসদে গেছেন। এবারও জামায়াতের কয়েকজন নেতা নৌকা নিয়ে নির্বাচন করছেন উল্লেখ করে তিনি বলেন, চট্টগ্রামের সাতকানিয়ায় জামায়াত নেতা নদভী নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেছেন, এবারও করছেন। জামায়াত নৌকায় উঠলে দোষ নেই।



 

Show all comments
  • Md Mehedi ১ ডিসেম্বর, ২০১৮, ১০:৪৭ এএম says : 0
    নৌকানিয়ে ভোট করলে মুক্তিযোদ্দা হয়ে যায় তাই কোন দোষ নাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ