Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

নৌকার মাঝি হলেন রাবি’র সাবেক ১৪ শিক্ষার্থী

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৮, ৩:৪৯ পিএম
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে লড়বেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবেক ১৪ শিক্ষার্থী। এদের মধ্যে ১৩ জন ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে এবং একজন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি থেকে মনোনয়ন পেয়েছেন। রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সহ-সভাপতি মাহফুজুর রহমান এহসান ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু এসব তথ্য নিশ্চিত করেছেন।
আওয়ামী লীগ থেকে মনোনয়নপ্রাপ্তরা হলেন, রাজশাহী-১ আসনে (তানোর-গোদাগাড়ী) ওমর ফারুক চৌধুরী, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আয়েন উদ্দিন, পাবনা-১ (সাথিয়া-বেড়া) অ্যাডভোকেট শামসুল আলম টুকু, পাবনা-২ (সুজানগর-বেড়ার আংশিক) আহমেদ ফিরোজ কবির, বগুড়া-৫ (শেরপুর-ধুনট) হাবিবুর রহমান, জয়পুরহাট-১ (সদর-পাঁচবিবি) শামসুল আলম দুদু, নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) অধ্যাপক আব্দুল কুদ্দুস, দিনাজপুর-৫ (পার্বতীপুর-ফুলবাড়িয়া) মোস্তাফিজুর রহমান ফিজার, মাগুরা-১ (সদর-শ্রীপুর) সাইফুজ্জামান শিখর, খুলনা-৫ (ডুমুরিয়া-ফুলতলা) নারায়ণ চন্দ্র চন্দ, কুষ্টিয়া-১ (দৌলতপুর) আ ক ম সারোয়ার জাহান, নেত্রোকোনা-৪ (মোহনগঞ্জ-মদন-খালিয়াজুরী) রেবেকা মমিন এবং জাতীয় সংসদের ৩০০ তম আসন বান্দরবান থেকে বীর বাহাদুর উসৈ সিং।
অপরদিকে, আওয়ামী লীগের সঙ্গে জোটবদ্ধ বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা রাজশাহী-২ আসন থেকে নৌকা প্রতীকে নির্বাচন করবেন।
এদের মধ্যে, ফজলে হোসেন বাদশা রাজশাহী-২, ওমর ফারুক চৌধুরী রাজশাহী-১, আয়েন উদ্দিন রাজশাহী-৩, প্রফেসর আব্দুল কুদ্দুস নাটোর-৪, মোস্তাফিজুর রহমান ফিজার দিনাজপুর-৫, নারায়ণ চন্দ্র চন্দ খুলনা-৫ এবং রেবেকা মমিন নেত্রকোনা-৪ এবং বীর বাহাদুর উসৈ সিং বান্দরবান থেকে দশম জাতীয় সংসদের নির্বাচিত সদস্য।
প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী বিভাগের ১৬টি সংসদীয় আসনে ৩২ জন, রংপুর বিভাগের ছয়টি আসনে ৯ জন, খুলনা বিভাগের সাতটি আসনে ৭ জন, চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগে একজন করে ২ জনসহ মোট ৫০ জন সাবেক শিক্ষার্থী ও ছাত্রনেতা নৌকার মনোনয়ন ফরম তোলেন বলেও জানায় রাবি ছাত্রলীগ। এদের মধ্য থেকে ১৪ জন চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ