Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রী ও স্পিকারের মনোনয়নপত্র দাখিল

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ ও রংপুর | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গোপালগঞ্জ-৩ (কোটালীপাড়া-টুঙ্গিপাড়া) ও রংপুর-৬ আসনে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার পক্ষে মানোয়নপত্র দাখিল করা হয়েছে। আর রংপুর-৬ আসনে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী মনোনয়নপত্র দাখিল করেছেন।
গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের সহকারী রিটার্নিং অফিসার ও পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এমএ মমিনের কাছে প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এবং পরে তার নিজের মনোনয়নপত্র জমা দেন শিরীন শারমিন।
এদিকে গোপালগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষে পৃথক তিনটি মনোনয়নপত্র জমা দেয়া হয়েছে। মঙ্গলবার বেলা বেলা ১১টার দিকে আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য কাজী আকরাম উদ্দিন আহমেদ টুঙ্গিপাড়ার সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাকিব হাসান তরফদারের কাছে প্রথম মনোনয়নপত্র জমা দেন।
পরে বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকা কোটালীপাড়া উপজেলায় উপজেলা আওয়ামী লীগের নেতারা সহকারী রিটার্নিং অফিসার ও কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মাহাফুজুর রহমানের কাছে মনোনয়নের দ্বিতীয় কপি জমা দেয়। এরপর দুপুর সাড়ে ১২টায় প্রধানমন্ত্রীর চাচাতো ভাই শেখ হেলাল উদ্দিন এমপির নেতৃত্বে গোপালগঞ্জের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারের কাছে মনোনয়নপত্রের তৃতীয় কপি জমা দেয়া হয়।
তিনটি জায়গাতে আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, শেখ কবির হোসেন, শেখ হেলাল উদ্দিনে ছেলে ও বাগেরহাট-২ আসনের আওয়ামী লীগের প্রার্থী শেখ সারহান নাসের তন্ময় প্রমুখ।এর আগে সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগের নেতারা টুঙ্গিপাড়ায় গিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবর জিয়ারত করেন। পরে তারা শেখ হাসিনার মনোনয়নপত্র জমা দিতে যান।
এদিকে রংপুরে মনোনয়নপত্র দাখিল করার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বড় জা রওশন আরা ওয়াহেদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় কোষাধ্যাক্ষ এইচ এন আশিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন, সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু, পীরগঞ্জ পৌর মেয়র থানজিবুল ইসলাম শামীম, পরিবারের অন্যান্য সদস্যগন উপস্থিত ছিলেন। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ