Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিইসির পদত্যাগ করা উচিত

মনোনয়নপত্র জমা দিয়ে মওদুদ

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আ.লীগ থেকে বিএনপিতে যোগদান করা হলো। এতে প্রমাণ করে আ.লীগের জনপ্রিয়তা নেই। বিএনপির জনপ্রিয়তা বাড়ছে।
ওবায়দুল কাদেরের বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, এখন পর্যন্ত নির্বাচন কমিশন নিরপেক্ষভাবে একটা কাজও করতে পারেননি। যা করেছেন সরকারের ইচ্ছামত। নির্বাচনের এক সপ্তাহ আগেও সিইসি পদত্যাগ করতে পারেন। এ ধরণের নজির বাংলাদেশে আছে। এক মাসের প্রয়োজন হয় না। এ সিইসির প্রতি বাংলাদেশের জনগণের আস্থা নাই। আমরা বার বার বলেছি এ ধরণের বির্তক উঠার আগে তিনি পদত্যাগ করা উচিত ছিল। তিনি আরও বলেন, সকল প্রার্থী সমান সুযোগ পেতে হবে। ওবায়দুল কাদেরকে ইঙ্গিত করে বলেন, তিনি একজন সংসদ সদস্য এবং কেবিনেট মন্ত্রী। তিনি ফ্লাগ ছাড়া আসলে কি হবে। উনি তো সরকারের সব সুযোগ সুবিধা ভোগ করছেন। তারা তো ৬০টি বাস ভাড়া করে লোক এনেছেন। তারাতো ক্ষমতাবান। উনার অনেক টাকা আমি ৫ বছর পর বসুরহাট ওঠার পর হাজার হাজার লোক আমার সাথে শুভেচ্ছা বিনিময় করার জন্য এসেছেন। কিন্তু সরকারি দলের লোকজন ১১টি স্থানে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করেছে। অনেকে গুরুতর আহত হয়েছে অনেককে পুলিশ গ্রেফতার করেছে। এখনো অনেকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। আমি অবাধ ও সুষ্ঠু নির্বাচন চাই। এতে যিনি নির্বাচিত হবেন কারো আপত্তি থাকবে না। কিন্তু ভোট কেন্দ্র দখল ও চুরি করতে কেউ পারবেন না। রাতের বেলায় ভোটারদের বাড়িতে গিয়ে ভয়-ভীতি দেখাতে পারবেন না। আমি ৫ বছর কি অবস্থায় এলাকায় এসেছিলাম আপনারা সবাই জানেন। আমাকে ঈদের সময় বাড়ি থেকে বের হতে দেয়নি। পুলিশের গাড়ি আমার বাড়ির সামনে আড়াআড়ি করে রাখে। নেতাকর্মীরা আমার সাথে দেখা করতে আসার পথে তাদের ওপর হামলা হয়। উল্টো তাদের বিরুদ্ধে মামলা হয়। কোম্পানীগঞ্জে এমন কোন নেতা নাই যার বিরুদ্ধে মামলা নাই।
গতকাল মঙ্গলবার বিকেল ৩টায় নোয়াখালী-৫ আসনের মনোনয়নপত্র কোম্পানীগঞ্জ উপজেলা সহকারি রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহি কর্মকর্তা ফয়সাল আহমদের কাছে জমা দেন। এরপর মওদুদ আহমদ সাংবাদিকদের সাথে আলাপকালে উপস্থিত ছিলেন সাবেক এমপি হাসনা জসীম উদ্দিন মওদুদ, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি হাজী আবদুল হাই সেলিম, পৌর বিএনপির সভাপতি কামাল উদ্দিন চৌধুরী, উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আহসান উল্যাহ মানিক, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, সিরাজপুর ইউনিয়ন বিএনপির সভাপতি আনোয়ার হোসেন শামীম, পৌরসভা যুবদলের সভাপতি শওকত হোসেন সগির প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ