Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আ.লীগের শরিকরা পেল ১৩ আসন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরীকদের গতকাল পর্যন্ত ১৩টি আসনে ছাড় দেয়া হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে। আসন গুলোর মধ্যে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ (ইনু) ৩টি, বাংলাদেশ জাসদ (আম্বিয়া) ২টি, ওয়ার্কার্স পার্টি ৫টি, জেপি (মঞ্জু) ১টি এবং তরিকত ফেডারেশন ২টি পেয়েছেন।
নৌকার প্রার্থী হওয়ার প্রত্যয়ন পেয়েছেন ১৪ দলের দুই শরিক দল । গতকাল ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে নৌকার প্রত্যয়নপত্র নেন জাসদ (আম্বিয়া) ও তরিকত ফেডারেশনের দুই জন করে চারজন প্রার্থী। আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়–য়া প্রত্যয়নপত্রগুলো তাদের বুঝিয়ে দিয়েছেন।
নড়াইল-১ আসনে নৌকার প্রার্থী হওয়ার প্রত্যয়ন পেয়েছেন জাসদ সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, যেখানে আগের দিন স্থানীয় আওয়ামী লীগ নেতা কবিরুল হক মুক্তিকে এই চিঠি দেওয়া হয়েছে।
আর চট্টগ্রাম-৮ আসনে নৌকার প্রার্থী হওয়ার প্রত্যয়নপত্র নেন জাসদের কার্যকরি সভাপতি মাইনুদ্দিন খান বাদল।
এছাড়া তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বাশার মাইজভান্ডারী ও সদস্য আনোয়ার খানকে নৌকা প্রতীকে প্রার্থী হওয়ার প্রত্যয়নপত্র দেওয়া হয়েছে। চট্টগ্রাম-২ এ আমার সৈয়দ নজিবুল বাশার মাইজভান্ডারী এবং লক্ষীপুর-১ আসনে তরিকত ফেডারেশনের সদস্য আনোয়ার হোসেন খানকে নৌকা প্রতীক বরাদ্দ দেওয়ার জন্য মনোনয়ন দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ