Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বিদ্রোহ মানেই বহিষ্কার সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আসন্ন নির্বাচনে নৌকার মনোনীত প্রার্থীদের বাইরে দলের অন্য কেউ বিদ্রোহ করে দাঁড়ালে তাকে আওয়ামী লীগ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হবে। যতোই জনপ্রিয় হোক, দলীয় সিদ্ধান্তের বাইরে গেলেই বহিষ্কার।
গতকাল ধানমন্ডিতে দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। প্রার্থী তালিকা প্রকাশ করার জন্য এ সংবাদ সম্মেলন ঢাকা হলেও তার ঘোষণা হয়নি। এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, কৌশলগত কারণে আওয়ামী লীগ ও মহাজোটের তালিকা প্রকাশ করা হচ্ছে না। অধিকতর যাচাই-বাছাইয়ের পর দল ও জোটের আনুষ্ঠানিক প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। এর আগে কারও শোনা কথায় গণমাধ্যমে সংবাদ প্রকাশ করে বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি না করলে ভালো হয়।
সেতুমন্ত্রী বলেন, অনেক সময় দেখা যায় দলের ও শরিকদের মনোনয়ন তালিকা প্রকাশের আগেই গণমাধ্যমের স্ক্রলে তাদের নাম চলে এসেছে। হয়তো এদের কেউ আসলে মনোনয়নই পাননি। কিন্তু গণমাধ্যমে প্রকাশের কারণে লজ্জাষ্কর পরিস্থিতি সৃষ্টি হয়। এ অবস্থায় অবশ্যই আনুষ্ঠানিকভাবে প্রার্থী তালিকা দেওয়ার পর তা গণমাধ্যমে প্রকাশের কথা বলেন তিনি। একইসঙ্গে সুষ্ঠু নির্বাচন আয়োজনে গণমাধ্যমকে দায়িত্বশীল ভূমিকা রাখার কথাও বলেন তিনি।
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) পরিবর্তন করতে জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেনের দাবির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনের বাকি আর একমাস। এই সময়ে যারা সিইসি বদল চায়, তারা ভোটে যাবে কি-না, সন্দেহ আছে। তারা ভোটে যাবে, এই কথা বিশ্বাস করতে আমার কষ্ট হয়।
হেরে যাওয়ার ভয়ে বিএনপি-ঐক্যফ্রন্ট নির্বাচন বানচালের চেষ্টা করছে মন্তব্য করে কাদের বলেন, তারা বুঝতে পেরেছে তারা জিততে পারবে না। আওয়ামী লীগ দিনে দিনে আরও মডার্ন, স্মার্টার হয়ে নির্বাচন করবে এবং বিজয়ের মাসে বিজয়ের বন্দরে পৌঁছাবে বলেও আশাবাদ ব্যক্ত করে ওবায়দুল কাদের
সংবাদ সম্মেলনে আরো উপস্তিত ছিলেন, প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান, দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান নওফেল, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।#



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ২৭ নভেম্বর, ২০১৮, ৪:৫৮ এএম says : 0
    মাথা কি ঠিক আছে? আমার মনে বিশ্বাস এবার তুমাদের পালানোর পালা। যাও ভেগে যাও। দেশের যাহা ক্ষতি করিয়াছ জনগণ ধরলে ছাড়া পাওয়ার উপায় নাই। ভাগো গজি ভাগো।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ