Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উত্তরাধিকারের রাজনীতি বগুড়া-৩ আসনে ভাবি না দেবর?

দুপচাঁচিয়া (বগুড়া) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বগুড়া-৩ দুপচাঁচিয়া-আদমদিঘী আসনে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে উত্তরাধিকারের রাজনীতিতে শেষ পর্যন্ত বিএনপি’র মনোনয়ন কে পান ভাবি না দেবর। এ নিয়ে চলছে আলোচনা-বিশ্লেষণ।
জানা গেছে, বগুড়া-৩ দুপচাঁচিয়া-আদমদিঘী আসনটি বিএনপি’র ঘাঁটি হিসেবে পরিচিত। এই আসনে বিএনপি’র একটি পক্ষকে দীর্ঘদিন যাবত নিয়ন্ত্রণ করতেন মরহুম সংসদ সদস্য আলহাজ্ব আব্দুল মজিদ তালুকদার। তিনি বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে ৩ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তার ইন্তেকালের পর তার পুত্র বিএনপি’র রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব আব্দুল মোমিন তালুকদার খোকা দুই দফা এই আসনে বিএনপি থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। আইনের জটিলতার কারণে হেভিওয়েট প্রার্থী আলহাজ্ব আব্দুল মোমিন তালুকদার খোকা এবার বিএনপি থেকে প্রতিন্দ›িদ্বতা করছেন না। তবে তার স্থলে স্ত্রী মাছুদা মোমিন ও ছোট ভাই আব্দুল মোহিত তালুকদারসহ ১০ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তারা বিএনপি সংসদীয় মনোনয়ন বোর্ডে সাক্ষাতকারও দিয়েছেন।
উত্তরাধিকারের রাজনীতিতে আব্দুল মোমিন তালুকদার খোকার পরিবার এ আসনটি ধরে রাখতে চায়। ভাবী ও দেবরের মধ্যে থেকেই যে কোন একজন দলীয় মনোনয়ন পাচ্ছেন দুই উপজেলায় এমন গুঞ্জনও রয়েছে। তবে শেষ পর্যন্ত বিএনপি’র মনোনয়ন কে পান, কে হচ্ছেন ধানের শীষের কান্ডারি, ভাবি না দেবর?



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ