Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তাবলীগে গিয়ে নিখোঁজের পর ‘বন্দুকযুদ্ধে’ নিহত

দুই জেলায় নিহত ২

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

টেকনাফ (কক্সবাজার) ও কুষ্টিয়ার ভেড়ামারায় ‘বন্দুকযুদ্ধে’ ২ জন নিহত হয়েছেন। পুলিশ জানায় টেকনাফে পুলিশের সাথে ও কুষ্টিয়ার ভেড়ামারায় দুই দল ডাকাতের মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ হয়েছে । নিহতদের মধ্যে একজন মাদক ব্যবসায়ী, অন্যজন ডাকাত দলের সদস্য বলে দাবি করছে আইনশৃঙ্খলাবাহিনী। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ প্রতিবেদন :

টেকনাফ (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা জানান, আইনশৃঙ্খলা বাহিনীর মাদকবিরোধী অভিযান থেকে বাঁচতে তাবলীগে যাওয়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী জিয়াউর রহমান জিয়া টেকনাফে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। সে টেকনাফ সদর ইউনিয়নের নাজির পাড়া মোহাম্মদ ইসলামের ছেলে। পুলিশ জানায়, গতকাল রোববার ভোরে টেকনাফের মেরিন ড্রাইভ সড়কের নোয়াখালীয়া পাড়া এলাকায় ইয়াবা ব্যবসায়ী ও পুলিশের মধ্যে বন্দুকযুদ্ধে জিয়াউর রহমান নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে এবং ঘটনাস্থল থেকে ইয়াবা ও অস্ত্র উদ্ধার করেছে। এসময় এস আই শরীফুল, মাহাদি ও ছোটন দাস আহত হয়েছেন।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, জিয়ার স্বীকারোক্তি অনুযায়ী মেরিন ড্রাইভ সড়কে অভিযানে গেলে ইয়াবা ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। পুলিশও পাল্টা গুলি ছুড়ে। পরে ইয়াবা ব্যবসায়ীরা পিছু হটলে সেখান থেকে গুলিবিদ্ধ অবস্থায় জিয়াকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত মেডিকেল অফিসার তাকে মৃত ঘোষণা করেন। এসময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি অস্ত্র, তিনটি এলজি, ২ রাউন্ড গুলি ও ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। তিনি আরো জানান, তার বিরুদ্ধে ১২টি মাদক ও একটি অস্ত্রসহ ২১ মামলা রয়েছে এবং সে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী। তার লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর স্বাস্থ্য কমপ্লেক্সের মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। উল্লেখ্য, জিয়াউর রহমান গত ২০ সেপ্টেম্বর তিন চিল্লা মাসের উদ্দেশ্যে বাড়ি থেকে তাবলীগে বের হন। গত ২৩ নভেম্বর রাত দশটার দিকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া এলাকা থেকে তিনি নিখোঁজ হন।

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, কুষ্টিয়ার ভেড়ামারায় দুই দল ডাকাতের মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছেন। গত শনিবার দিবাগত রাত দুইটার দিকে ভেড়ামারা উপজেলার হাওয়াখালী মাঠের মধ্যে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির পরিচয় এখনো জানা যায়নি। পুলিশের দাবি, নিহত ব্যক্তি ডাকাত দলের সদস্য ছিলেন। পুলিশ ঘটনাস্থল থেকে একটি পিস্তল ও গুলি উদ্ধার করেছে। ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার শামীম জানান, রাত দেড়টার দিকে পুলিশ জানতে পারে হাওয়াখালী মাঠ এলাকায় দুই দল ডাকাত গোলাগুলি করছে। এ সময় পুলিশের একটি দল সেখানে যায়। পুলিশও ফাঁকা গুলি ছোড়ে। এর কিছুক্ষণ পর ডাকাতেরা পালিয়ে যায়। সেখানে এক ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। পুলিশ ওই ব্যক্তিকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্দুকযুদ্ধে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ