Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

নির্বাচনে অনলাইন প্রচারণা বিষয়ে কর্মশালা উত্তরাতে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৮, ১:০২ পিএম | আপডেট : ১:১২ পিএম, ২৪ নভেম্বর, ২০১৮

নির্বাচনে অনলাইন প্রচারণাঃ চাহিদা ও সম্ভাবনা শীর্ষক দিনব্যাপী এক কর্মশালা হয়ে গেলো ঢাকার উত্তরায় থিমেটিক বিডিতে।
কর্মশালাতে উপস্থিতিদের উদ্দেশ্যে বক্তব্য প্রদানকালে আলোচকগণ বলেন, বর্তমানে রাজপথে গালি বন্ধ রেখে মানুষকে কষ্ট প্রদান করে রাজনৈতিক কর্মসূচী কিংবা প্রচার প্রচারণ খুব বেশি কাযকরী পন্থা না। আধুনিক বিশ্বের সাথে তালমিলিয়ে রাজনৈতিক প্রচার প্রচারণাতেও ডিজিটাল পদ্ধতির ছোয়া লাগা শুরু করেছে। সোশ্যাল মিডিয়া, ইউটিউব কিংবা ব্লগের মাধ্যমে ভোটারদের কাছে নিজেদের বক্তব্যকে খুব দ্রত এবং খুব কম খরচে পৌছিয়ে দেয়া যায়, যা ঘরে বসেই সকল ভোটারের কাছে দৃষ্টিগোচর হয়।
আলোচকগণ আরো বলেন, ডিজিটাল পদ্ধতিতে এ প্রচারণা কাযক্রমে এ বিষয়ে অভিজ্ঞ তরুণ-তরুনীদের কর্মসংস্থানের সুযোগ রয়েছে। তাই এ বিষয়ে নিজেদের দক্ষতা বৃদ্ধির ব্যপারে সুস্পষ্ট দিকনির্দেশনা প্রদান করা হয়।

উক্ত কর্মশালাতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাগো নারী উন্নয়নের নির্বাহী পরিচালক খাদিজা আক্তার, ইনফরমেশন টেকনোলজি সোসাইটির চেয়ারম্যান হাবিবুর রহমান, এনসিউর গ্রপের ম্যানেজিং ডিরেক্টর মোঃ শরিফ উদ্দিন, লার্নিং এন্ড আর্নিং প্রজেক্ট কুমিল্লার কো-অর্ডিনেটর লিম্পন খান, ডিজিটাল মার্কেটিং এক্সপার্ট মাসুম বিল্লাহ, এয়ন ফ্যাশন এর ম্যানেজিং ডিরেক্টর মঞ্জরুল হক আরিফ। অনুষ্ঠান সভাপতিত্ব করেন, থিমাটিকবিডির ফাউন্ডার হোসাইন আল মামুন।
এ প্রতিবেদকের আলাপকালে মামুন বলেন, ডিজিটাল বাংলাদেশ তৈরির লক্ষ্য নিয়ে উত্তরাতে থিমেটিক বিডির কাযালয়ে প্রতি শুক্রবার সকল শ্রেনীর মানুষদের জন্য বিভিন্ন বিষয়ে সাপ্তাহিক সেমিনার কিংবা আলোচনাসভা অনুষ্ঠিত হয়ে আসছে। যেকারও এসব অনুষ্ঠানগুলোতে বিনামূল্যে অংশগ্রহন করার সুযোগ রয়েছে। এছাড়াও থিমাটিকবিডি ৩ টি বিষয় নিয়ে কাজ করছে - ইমেজ প্রসেসিং, জব সাপোর্ট ও স্কিল ট্রেনিং। তাদের নতুন নতুন আয়োজন সম্পর্কে জানা যাবে, তাদের অফিসিয়াল পেইজে (fb.com/thematic4bd/) এবং কল করেও তথ্য নিতে পারেন। মোবাইলঃ 01798-833444 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ