Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

‘সুপারক্ল্যাসিকো’র ফাইনাল আজ

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বোকা জুনিয়র্সের ৪৯ হাজার দর্শক ধারণক্ষম লা বোম্বোনেরা স্টেডিয়ামে তিল ধারণের ঠাই নেই। না, ফুটবলপাগল এই দর্শকরা কোন ম্যাচ দেখতে আসেননি; এসেছেন প্রিয় দলের অনুশীলন দেখতে! স্টেডিয়ামের বাইরেও ছিল অপেক্ষমাণ পাগলা ভক্তদের আনাগোনা।
দুই দিন পরই (আজ রাতে) নগর প্রতিদ্ব›দ্বী রিভার প্লেটের মাঠে দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়ন্স লিগ খ্যাত কোপা লিবার্তাদোরেসের সেই বহুপ্রতীক্ষিত ফাইনাল। আসরের ছয়বারের চ্যাম্পিয়ন বোকা, তিনবার সেরার খেতাব জিতেছে রিভারপ্লেট। তবে টুর্নামেন্টের ৫৮ বছরের ইতিহাসে এই প্রথম ফাইনালে মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সের প্রতাপশালী দুই দল। দুই লেগে অনুষ্ঠিত ফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে দুইবার পিছিয়ে পড়েও ২-২ ড্র করে বোকা। আশ্চর্যের ব্যাপার হলো, কাঙ্খিত আর্জেন্টাইন ডার্বি ম্যাচে সফরকারী সমর্থকদের প্রবেশ নিষিদ্ধ। সমর্থকদের মাত্রাতিরিক্ত পাগলাটে উন্মদনা যদি সহিংস রূপ নেয় তাহলে এ ছাড়া উপায় কি। নিশ্চয় বুঝে ফেলেছেন সুপারক্ল্যাসিকোর এই ম্যাচকে ঘিরে কতটা উন্মদনা অপেক্ষা করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুপারক্ল্যাসিকো
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ