Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

করাচিতে চীনা কনস্যুলেটের কাছে বন্দুকধারীর হামলা, নিহত ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৮, ১২:৩০ পিএম

পাকিস্তানের করাচিতে চীনা কনস্যুলেট ভবনের কাছে বন্দুকধারীর হামলায় কমপক্ষে দুইজন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন।দুই পক্ষের বন্দুকযুদ্ধে তিন হামলাকারীও নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ।সবমিলে প্রাণহানির সংখ্যা দাঁড়িয়েছে ৫-এ। এখন পর্যন্ত কেউ হামলার দায় স্বীকার করেনি। পুলিশকে উর্দ্দত করে পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানিয়েছে, গোলাগুলি ইতোমধ্যে শেষ হয়েছে। পুলিশ ও রেঞ্জারের সদস্যরা হামলাস্থল পরিষ্কার করছে।

সিন্ধু পুলিশকে উদ্ধৃত করে পাকিস্তানের সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, সন্দেহভাজনরা চীনা কনস্যুলেট ভবনে প্রবেশের চেষ্টা করে, এরপর তারা ফাঁকা গুলি ছুড়তে থাকে। ওই এলাকায় বেশ কয়েকটি বিস্ফোরণের শব্দও শোনা গেছে। পরে পাকিস্তানের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গোটা এলাকা ঘিরে ফেলে। চলে দুই পক্ষের বন্দুকযুদ্ধ। সেসময় দুই পুলিশ সদস্য ও তিন হামলাকারী নিহত হয়।

দক্ষিণাঞ্চলীয় পুলিশের ডিআইজি জাভিদ আলম অধো জানান, নিহত তিন হামলাকারীর মধ্যে একজনের পরনে সুইসাইড ভেস্ট ছিল। তাছাড়া হামলাকারীদের কাছ থেকে সুইসাইড জ্যাকেট, অস্ত্র ও গোলা বারুদ উদ্ধার করা হয়েছে।

ডনের প্রতিবেদন থেকে জানা গেছে, শুক্রবার (২৩ নভেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে গোলাগুলি শুরু হয়। পুলিশের এআইজি আমির আহমেদ শেখ জানিয়েছেন, হামলাকারীরা কনস্যুলেট ভবনের ভেতরে প্রবেশ করতে পারেনি। তিনি বলেন, ‘হামলার সময় ওই এলাকায় পুলিশ ও রেঞ্জারের সদস্যরা দায়িত্বরত ছিল। হামলাকারীরা তাদের গাড়ি ভেতরে নিয়ে গিয়েছিল, তবে চীনা দুতাবাস প্রাঙ্গণে প্রবেশ করতে পারেনি। তিনজনকেই হত্যা করা হয়েছে। ওই এলাকায় বিস্ফোরক আছে কিনা তা পরীক্ষা করছে বোমা নিষ্ক্রিয়করণ দল।’

আমির শেখ আশ্বাস দেন, দিন শেষে সংবাদমাধ্যমগুলোকে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ