Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

অপেক্ষা বাড়ল লেস্টারের?

প্রকাশের সময় : ৩ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : লেস্টার রূপকথার স্বপ্নিল পরিসমাপ্তির জন্য পরশু রাতে প্রস্তুত ছিল ওল্ড ট্রাফোর্ড। ম্যানচেস্টার ইউনাইটেডকে হারাতে পারলেই নতুন ইতিহাস গড়ত লেস্টার সিটি। ইতহাস হয়তো ফক্সরাই গড়বে, শুধু একটু আগে না হয় পরেÑএই যা। দু’দলের মধ্যকার লড়াইয়ে প্রথম লেগের মত দ্বিতীয় লেগেও ১-১ গোলে ড্র হয় ম্যাচটি। অপেক্ষা আরেকটু বাড়ে ক্লাদিওর রেনিয়েরির দলের। বাকি দুই ম্যাচ থেকে এখন দুই পয়েন্ট পেলেই তাদের চ‚ড়ান্ত হিসাবটা মিলে যাবে। হিসাবটা মিলতে পারে অন্য ভাবেও। কে জানে, হয়তো এতক্ষণে মিলেও গেছে! গতকাল রাতেই ছিল চেলসি-টটেনহাম ম্যাচ। ম্যাচটি যদি টটেনহাম না জিতে থাকে, তাহলে এতক্ষণে হয়তো লেস্টারে চলছে শিরোপা জয়ের মহোৎসব!
লিভারপুল ও ম্যানচেস্টার সিটি অবশ্য রাতটা ভুলেই যেতে চাইবে। দু’দলকেই এদিন হার নিয়ে ঘরতে ফিরতে হয়েছে। যদিও চ্যাম্পিয়ন্স লিগে আগামীকাল রিয়াল মাদ্রিদের বিপক্ষে সেমি-ফাইনালের দ্বিতীয় লেগের গুরুত্বপূর্ণ ম্যাচ আছে সিটির। এ কথা বিবেচনা করেই দলের বেশ ক’জন নিয়মিত খেলোয়ারড়কে বিশ্রামে রেখেছিলেন সিটি কোচ ম্যানুয়েল পেল্লেগ্রিনি। তারপরও এমন হার কিছুটা হলেও পিছিয়ে কাল রাখবে আকাশি-নীলদের। ইহানাচোর জোড়া গোলের পরও সাউদাম্পটনের কাছে ম্যাচটি তারা হারে ৪-২ গোলে। স্বাগতিকদের হয়ে গোলের শুরুটা করেন শেন লং, এরপর হ্যাটট্রিকের মাধ্যমে দলের বড় জয় নিশ্চিত করেন সেনেগাল স্ট্রাইকার সাদিও মানে। এই পরাজয়ে সিটির সাথে পয়েন্ট ব্যবধান কমানোর সুযোগ পেল নগর প্রতিদ্ব›দ্বী ইউনাইটেড। ৬৪ পয়েন্ট নিয়ে তালিকার ৪ নম্বরে সিটি। এক ম্যাচ (৩৫) কম খেলে লুইস ফন গালের দলের সংগ্রহ ৬০ পয়েন্ট। লিভারপুলের পরীক্ষাটাও এ’দিন সহজ ছিল না। ঘরের মাঠে টানা তিন জয় নিয়ে মাঠে নেমেছিল সোয়ানসি সিটি। সেই ধারা তারা অব্যাহত রাখল ৩-১ গোলের জয় দিয়ে। শেষ ২৫ মিনিট রেডদের খেলতে হয় ১০ জনের দল নিয়ে। তার আগেই অবশ্য ম্যাচের ভাগ্য লিখে দিয়েছিল আন্দ্রে আয়ুর জোড়া আঘাত এবং ডিফেন্ডার কর্কের দূরপাল্লার শট। রেডদের হয়ে একটি গোল শোধ দেন বেনতেকে। এই হারের ফলে ইউরোপা লিগে খেলা নিয়ে শঙ্কায় পড়ে গেল লিভারপুল। ৩৫ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে অষ্টম অবস্থানে ইয়ুর্গুন ক্লপের দল। এক ম্যাচ বেশি খেলে ৫৭ পয়েন্ট সাউদাম্পটনের।
জুভেন্টাসের অবশ্য এসব নিয়ে কোনো চিন্তাই নেই। ইতালিয়ান সেরি আ লিগে ইতিহাসের একমাত্র দল হিসেবে তারা দ্বিতীয় বারের মত টানা ৫ বার লিগ শিরোপা নিশ্চিত করেছিল গেল সপ্তায়, যেদিন রোমার মাঠে হেরেছিল নাপোলি। তারপরও পরশু ঘরের মাঠে কার্পিকে ২-০ গোলে হারিয়ে শিরোপা উল্লাসের পাশাপাশি তারা উদযাপন করল লিগে নিজেদের টানা দশম জয়। আগামী ২১ মে ইটালিয়ান কাপের ফাইনালে এসি মিলানকে হারালেই ডাবল জিতবে বুফনের জুভেন্টাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপেক্ষা বাড়ল লেস্টারের?
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ