Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

কার কার ভাগ্যে জুটছে দলীয় মনোনয়ন প্রার্থী ও সমর্থকদের বাড়ছে টেনশান

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

রাজশাহীর ছয় আসন ঘিরে বড় দুইদল আওয়ামী লীগ ও বিএনপির সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীরা এখন অপেক্ষার প্রহর গুনছে কার ভাগ্যে জুটবে দলীয় মনোনয়ন। এলাকায় গুজবও কম নয়। একেক সময় একেক জনের নাম প্রচার হচ্ছে। তাদের অনুসারীরা বলছেন অমুক ভাইকে সবুজ সংকেত দেয়া হয়েছে। সম্ভাব্য প্রার্থী ও সমর্থকরা রয়েছে বড্ড চিন্তায়।
অন্যদিকে বসে নেই জাতীয় পার্টি , ইসলামী শাসনতন্ত্র আন্দোলন ও বাম দলের সম্ভাব্য প্রার্থীরা। তারা নিজ নিজ প্রার্থী ঠিক করছে। এরমধ্যে চলছে জোট মহাজোট আর জাতীয় ঐক্যফ্রন্ট ও যুক্তফ্রন্ট। সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীরা নিজ নিজ লাইন মত যোগাযোগ করছেন। যেভাবে হোক একটা মনোনয়ন যেন জুটে যায় সে প্রচেষ্টা চালাচ্ছেন। জামায়াত দলীয়ভাবে নির্বাচন করতে না পারলেও তারা ২০ দলীয় বিএনপির সাথে দর কষাকষি করছে। যেন দুটি আসন তাদের দেয়া হয়। ইতোমধ্যে রাজশাহী-১ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জামায়াত নেতা অধ্যাপক মুজিবর রহমান ও রাজশাহী-৩ আসনে নিয়েছেন জামায়াত নেতা মাজিদুর রহমান। রাজশাহী-৩ আসনের জন্য যুক্তফ্রন্টে তৎপরতা চালাচ্ছেন বাংলাদেশ লিবারেল ডেমোক্রেটিক পার্টির প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব বিশিষ্ট সমাজসেবী মনিরুজ্জামান স্বাধীন। দীর্ঘদিন ধরে বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান ও কর্মকাÐের সঙ্গে জড়িত। প্রতিষ্ঠা করেছেন শাহমখদুম মেডিকেল কলেজ হাসপাতালসহ বেশ কটি শিক্ষা প্রতিষ্ঠান। প্রতিষ্ঠা করেছেন হেরিটেজ পার্ক ও বোটানিক্যাল গার্ডেন।
আবার রাজশাহীর দুটি আসনে মনোনয়নপত্র তুলেছেন স্বামীর প্রতিদ্বন্দ¦ী স্ত্রী ও ভাইয়ের প্রতিদ্বন্দ¦ী ভাই। অবশ্য এটি কৌশল ও সতর্কতা বলে মনে করা হচ্ছে। রাজশাহী-১ (গোদাগাড়ি-তানোর) বিএনপির সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হক ও তার স্ত্রী আভা হক মনোনয়নপত্র তুলেছেন। রাজনীতিতে সংশ্লিষ্টতা না থাকলেও আভা হকের মনোনয়নপত্র তোলাকে সতর্কতা হিসাবে উল্লেখ করে বলা হচ্ছে যদি কোন কারণে এনামুল হকের মনোনয়নপত্র বাতিল হয় সেজন্য এমন কৌশল। রাজশাহী-৫ আসন (পুঠিয়া-দুর্গাপুর) মনোনয়নপত্র তুলেছেন দুভাই। এরা হলেন কৃষক দলের সহ-সভাপতি সিরাজুল করিম সনু ও মাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছোট ভাই মোল্লা হাসান ফারুক ইমাম সুমন। এছাড়াও দুজন স্বতন্ত্র হিসাবে মনোনয়নপত্র নিয়েছেন। আগামী ২৮ নভেম্বর পর্যন্ত প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ ও জমা করতে পারবেন। দিন যত যাবে ততই বাড়বে মনোনয়নপত্র সংগ্রহ। এখন সবাই তাকিয়ে আছে নিজ নিজ জোট আর দলের দিকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ