Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

নিরপেক্ষ থাকলে ব্যবস্থা নেয়া হবে না -সংবাদ সম্মেলনে অলি আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সরকারি কর্মকর্তারা নিরপেক্ষ ভূমিকা পালন করলে পরবর্তীতে তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হবে না বলে জানিয়েছেন ২০ দলীয় জোটের প্রধান সমন্বয়ক ও লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ। তিনি বলেন, যে সরকারি কর্মকর্তারা ১০ বছর এ সরকারকে টিকিয়ে রেখেছেন, তারা আসন্ন নির্বাচনে নিরপেক্ষ ভূমিকা পালন করলে পরবর্তীতে তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে না। সবার প্রতি সমান আচরণ করা হবে। গতকাল (বৃহস্পতিবার) দুপুরে রাজধানীর বনানীর ফিউশন হান্টে এলডিপি আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
কর্ণেল (অব.) অলি আহমদ বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে আগামী দিনে আমরা নির্বাচিত হলে কিছু বিষয় গুরুত্বসহকারে বিবেচনা করবো। যেসব সরকারি কর্মকর্তা ২৪ ঘণ্টা দায়িত্ব পালন করেন বা পালনের জন্য প্রস্তত থাকতে হয়, তাদের জন্য বেতনের ক্ষেত্রে বিশেষ সুবিধা দেওয়া হবে। পুলিশ বাহিনীর জন্য বিভিন্ন বিভাগীয় শহরে পৃথক হাসপাতাল ও মেডিকেল কলেজ নির্মাণ করা হবে। এতে তাদের সুচিকিৎসা নিশ্চিত হবে এবং তাদের মেধাবী ছেলে-মেয়েদের স্বল্প বেতনে ডাক্তারি পড়ার সুযোগ হবে।
২০ দলীয় জোটের এ সমন্বয়ক বলেন, আমাদের দৃঢ় বিশ্বাস একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় সর্বস্তরের সরকারি, আধা-সরকারি এবং বেসরকারি সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা দলীয় প্রভাবমুক্ত হয়ে নিজের বিবেকের তাড়নায় জনগণের ভোটের অধিকার নিশ্চিত করবেন। কোনো রাজনৈতিক দলের সেবাদাস হিসেবে দায়িত্ব পালন করা মুনষ্যত্বের কাজ হবে না।
মনোনয়নের বিষয়ে তিনি বলেন, মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে আসন ভাগাভাগির নামে বানরের পিঠা ভাগ হবে না। বরং যোগ্য ও জনগণের মনের মানুষদেরই নির্বাচনে অংশ নেওয়ার জন্য মনোনয়ন দেওয়া হবে। ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। জনগণের দ্বারা নির্বাচিত প্রতিনিধির মাধ্যমে সরকার গঠন করতে হবে। এজন্য প্রয়োজন জনগণের সৎ সাহস এবং সচেতনতা। এলডিপি সভাপতি বলেন, নতুন নতুন ব্যাংক অনুমোদনের ফলে অর্থনীতিতে যে কোনো সময় ব্যাপক ধস নামতে পারে। এখন জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। এ অবস্থা থেকে উত্তরণের জন্য জাতি, ধর্ম, দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। এসময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, প্রেসিডিয়াম সদস্য আব্দুল করিম আব্বাসী, আবদুল গনি, প্রফেসর আব্দুল্লাহ, সিনিয়র যুগ্ম-মহাসচিব শাহাদাত হোসেন সেলিম প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ