Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ইন্টারপোলের নতুন প্রধান কিম জং ইয়াং

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৮, ১০:২৯ পিএম | আপডেট : ১২:১২ এএম, ২৩ নভেম্বর, ২০১৮

বিশ্বে চমক সৃষ্টি করে ইন্টারপোল বা আন্তর্জাতিক ক্রিমিনাল পুলিশ সংস্থার প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন দক্ষিণ কোরিয়ার কিম জং ইয়াং। সংস্থাটির প্রেসিডেন্ট পদের জন্য হট ক্যান্ডিডেট ছিলেন রাশিয়ান আলেক্সান্ডার প্রকোপচুক। প্রায় নিশ্চিত প্রার্থী ছিলেন রাশিয়ান এই পুলিশ কর্মকর্তা, তবে ৪০ ভোটের ব্যবধানে তাকে হারিয়ে দেন কিম জং ইয়াং।
১৮ থেকে ২১ নভেম্বর সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে আন্তর্জাতিক পুলিশ সংস্থাটির ৩ দিনব্যাপী ৮৭তম বার্ষিক সাধারণ সভায় গণতান্ত্রিক পদ্ধতিতে প্রেসিডেন্ট ও নির্বাহী কমিটির সদস্যদের নির্বাচিত করা হয়। যেখানে সদস্য সব দেশ একটি করে ভোট প্রদান করে। বিশ্বের ১৯৪ টি দেশের প্রায় এক হাজার আইন প্রয়োগকারী কর্মকর্তা অংশ নেয়।
প্রেসিডেন্ট পদের জন্য গৃহীত ইন্টারপোল সদস্যদের ভোটের ফলাফল সংস্থাটি জানায় বুধবার, ১০১ ভোট পেয়ে রাশিয়ার কাছ থেকে বিজয় ছিনিয়ে নেয় দক্ষিণ কোরিয়া। রাশিয়ান প্রকোপচুকের প্রাপ্ত ভোট ৬১। সংস্থাটি ফলাফল বিপর্যয়ের কোনো বিস্তারিত কারণ না জানিয়ে তাদের পরবর্তী ভারপ্রাপ্ত প্রধান হিসেবে কিমের নাম ঘোষণা করে। মজার বিষয় হচ্ছে প্রকোপচুক ও কিম সমবয়সী, উভয়ের বয়সই ৫৭! সূত্র: বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কিম জং ইয়াং
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ