Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঘর পরিষ্কার করতে গিয়ে মিলল পুরনো লটারির টিকিট, অতঃপর...

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৮, ৭:১৯ পিএম

লটারির টিকিট কিনেও ফেলে রেখেছিলেন। বাড়িতে অতিথি আসার জন্য ঘর পরিষ্কার করতে গিয়েই ওই টিকিট খুঁজে পান আমেরিকার লুইসিয়ানার এক দম্পতি।
ওয়েবসাইটে টিকিটের নম্বর মিলাতে গিয়ে দু’জনের চোখ ছানাবড়া। কারণ লটারিতে হ্যারল্ড-টিনা দম্পতি এহরেনবার্গ ১.৮ মিলিয়ন ডলার জিতেছিলেন। গত ৬ জুন দক্ষিণ ইউনাইটেড স্টেটসের লটারি লোটো ড্রয়ের এই টিকিট কেটেছিলেন তারা।
লুইসিয়ানা লটারির একটি বিবৃতি অনুসারে টিনা বলেন, আমাদের পরিবার থ্যাঙ্কসগিভিং অনুষ্ঠানের জন্য আমাদের বাড়িতে আসছিলেন। তাই আমরা বাড়ি পরিষ্কার করছিলাম। তখনই আমার ঘরে নাইট ল্যাম্পের কাছে বেশ কয়েকটি লটারির টিকিট দেখতে পাই। কখন যে কেটেছিলাম। এরপর আর পরীক্ষা করে দেখিইনি।
দম্পতি লটারির ওয়েবসাইট চেক করে দেখেন তালিকাভুক্ত লটারির নম্বরের সাথে তাদের একটি টিকিটের নম্বরও মিলে গেছে। লটারিতে জেতা টাকা তুলে নেয়ার জন্য ১৮০ দিন মেয়াদ ছিল। সময় অনুযায়ী তারা ২ সপ্তাহ সময় পেয়ে ছিলেন। দেশের ও ফেডারেল কর কাটার পর ১২৭৪ দশমিক ৩১৩ ডলার জিতেছেন, যা তারা অবসরকালীন সময়ের জন্য সঞ্চয়ে রাখবেন। টিনা বলেন, আমাদের কিছু কেনার বা কোথাও ঘুরতে যাওয়ার কোনও পরিকল্পনা নেই।
প্রসঙ্গত, সিম্পসনভিলের দক্ষিণ ক্যারোলিনা শহরে একজন বিজয়ী গত মাসে মেগা মিলিয়নস মার্কিন লটারি জ্যাকপটে ১.৫ বিলিয়ন ডলার জেতেন। ২০১২ সালের মার্চের ৬৫৬ মিলিয়ন ডলার লটারি জয়ের রেকর্ডও ভেঙে দেন তিনি। সূত্র: এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ