Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে অভিযোগ গঠন ১০ জানুয়ারি

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৮, ২:৫০ পিএম

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, ঐক্যফ্রন্ট নেতা ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে দায়েরকৃত মামলা বিচারিক আদালতে স্থানান্তর করে আগামী ১০ জানুয়ারি অভিযোগ গঠনের দিন ধার্য করা হয়েছে।
আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রংপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাকে হাজির করা হলে বিজ্ঞ বিচারক আরিফা ইয়াসমিন মুক্তা তার নিজস্ব ফাইলে মামলাটি অন্তর্ভুক্ত করে আগামী ১০ জানুয়ারি অভিযোগ গঠনের দিন ধার্য করেন।
এ ব্যাপারে পিপি আব্দুল মালেক সাংবাদিকদের জানিয়েছেন, মামলার বাদী আদালতে উপস্থিত থাকলেও আসামি পক্ষে কোনো আইনজীবী উপস্থিত ছিলেন না এবং তার পক্ষে জামিনের আবেদন করা হয়নি। মামলার বিচারিক কার্যক্রম শুরুর জন্য বিচারক তার নিজস্ব ফাইলে মামলাটি অন্তর্ভুক্ত করে ১০ জানুয়ারি অভিযোগ গঠনের তারিখ নির্ধারণ করেছেন।
তবে আসামী পক্ষের আইনজীবী এডভোকেট শফি কামাল জানিয়েছেন, আজ বৃহস্পতিবার ধার্য তারিখ ছিল। হাইকোর্টে তার শুনানি থাকায় এখানে জামিনের আবেদন করা হয়নি। তবে তার পক্ষে আইনজীবী হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র আইনজীবী এ্যাডঃ একরামুল হক, এ্যাডঃ আফতাব উদ্দিন এবং আমি নিজে এ্যাডঃ শফি কামাল।
এর আগে কড়া নিরাপত্তায় ব্যারিস্টার মইনুল হোসেনকে আদালতে হাজির করা হয়। উল্লেখ্য, গত ১৬ অক্টোবর রাতে একটি বেসরকারি টিভি চ্যানেলের টকশোতে নারী সাংবাদিক মাসুদা ভাট্টিকে নিয়ে মন্তব্য করায় বিভিন্ন মহলে সমালোচনার পাত্র হন ব্যারিস্টার মইনুল। এ নিয়ে তার বিরুদ্ধে দেশের বিভিন্ন স্থানে মামলা দায়ের হয়। এরই ধারাবাহিকতায় গত ২২ অক্টোবর রংপুরের মিলি মায়া নামে এক নারী অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেন। মামলাটি আমলে নিয়ে বিজ্ঞ বিচারক ওইদিন গ্রেফতারি পরোয়ানা জারি করলে ওইদিন রাতেই ঢাকায় গ্রেফতার হন ব্যারিস্টার মইনুল হোসেন। ২৫ অক্টোবর তার পক্ষে জামিন আবেদন করা হলে আদালতে নথি না আসায় শুনানি স্থগিত করে তাকে আদালতে হাজির করার নির্দেশ দেন বিচারক। পরে ৩রা নভেম্বর ঢাকা থেকে রংপুর কেন্দ্রীয় কারাগারে আনা হয় ব্যারিস্টার মইনুল হোসেনকে। ৪ঠা নভেম্বর শুনানি শেষে তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যারিস্টার

১৯ জানুয়ারি, ২০২৩
৮ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ