Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

তামিলনাড়ুতে ‘গাজা’য় নিহতের সংখ্যা বেড়ে ৪৫

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৮, ৭:১৩ পিএম

ঘূর্ণিঝড় ‘গাজা’র আঘাতে বিপর্যস্ত হয়ে পড়েছে তামিলনাড়ুর সালেম শহর। রোববার পর্যন্ত মৃতের সংখ্যা ৪৫-এ পৌঁছিয়েছে। দুর্গত এলাকায় ত্রাণবিতরণ কার্যক্রম অপ্রতুল ও ঠিকমতো পৌঁছাচ্ছে না এই অভিযোগে রাস্তা অবরোধ করে বিক্ষোভও করেছে নাগাপাট্টনাম ও তিরুভারুর গ্রামের বাসিন্দারা।
স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, ত্রাণসামগ্রী দুর্গত এলাকায় পৌঁছে দেয়ার জন্য তাদেরকে সরকারের পক্ষ থেকে কোনো গাড়ি দেয়া হয়নি। ফলে কোদিয়াক্কারি ও মুথুপেত্তায় গ্রামে প্রয়োজনীয় সামগ্রী নিয়ে পৌঁছাতে পারেননি তারা।
রাজ্যের মুখ্যমন্ত্রী এডাপ্পাডি কে পলানিস্বামী সাংবাদিকদের বলেছেন, তিনি মঙ্গলবার আক্রান্ত জেলাগুলো পরিদর্শনে যাবেন। তিনি বলেন, ঝড়ে এ পর্যন্ত ৭৩৫টি গবাদিপশুর মৃত্যু হয়েছে। ধান, নারিকেল, কলাসহ ৮৮ হাজার হেক্টর ফসলি জমির ক্ষতি হয়েছে। এ ছাড়া সাইক্লোনের আঘাতে এক লাখ ১৭ হাজার ঘরবাড়ি ক্ষয়ক্ষতি হয়েছে, যাদের বেশিরভাগ উপকূলীয় এলাকার।
সাইক্লোনে আক্রান্তদের যথার্থ ক্ষতিপূরণ দেয়া হবে জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘যেসব পরিবার ঝড়ে তাদের সদস্যদের হারিয়েছে তাদেরকে ১০ লাখ, গুরুতর আহতদের ১ লাখ ও সামন্য আহতদের ৫০ হাজার করে টাকা দেয়া হবে।’
টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, পুডুকোট্টাই জেলার কোথামাঙ্গালাম গ্রামের বিক্ষুব্ধ বাসিন্দারা পাঁচটি সরকারি গাড়িতে আগুন দিয়েছে। তাদের অভিযোগ, দুযোর্গ-পূর্ববর্তী ব্যবস্থা নিতে সরকার ব্যর্থ হয়েছে। এ ঘটনায় ৫০ জনকে আটক করা হয়েছে। সূত্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া

২৯ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ