Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

‘মওলানা ভাসানী ছিলেন নিপীড়নের বিরুদ্ধে সোচ্চার’

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

নগরীতে এক আলোচনা সভায় বক্তাগণ বলেছেন, মওলানা আব্দুল হামিদ খান ভাসানী অত্যাচার-নির্যাতন-জুলুম ও জাতিগত নিপীড়নের বিরুদ্ধে সোচ্চার ছিলেন। তিনি অধিকারহারা মানুষকে সংগঠিত করে অধিকার আদায় করেছিলেন। মুক্তিকামী মানুষকে স্বাধীনতা দিয়েছেন। বহু তরুণকে যথাযথ দীক্ষা দিয়ে জাতীয় নেতা বানিয়েছেন। মজলুম জননেতা মওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ভাসানী অনুসারী পরিষদ চট্টগ্রাম শাখার উদ্যোগে শনিবার সন্ধ্যায় ব্যারিস্টার সলিমুল হক খান মিল্কীস্মৃতি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
মুক্তিযোদ্ধা মোজাম্মেল হকের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সাবেক সদস্য মইনুদ্দীন কাদেরী শওকত। আলোচনায় অংশ নেন প্রিন্সিপাল মুছা সিকদার, অ্যাডভোকেট আবদুল মালেক, কবি আবদুল হাকিম ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রিন্সিপাল মুকতাদের আজাদ খান, শহিদুল ইসলাম বাদল, মো. কামাল উদ্দিন, মহিউদ্দিন বকুল, সিরাজদোল্লা চৌধুরী, গিয়াস উদ্দিন হায়দার, কাশেম শরিফ, আলী আকবর, কে এম নুহ হোসাইন, আবদুল্লাহ আল হামিদ, মো. রাশেদুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ