Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুলপুর বালিয়া মাদ্রাসার বোর্ডিংয়ে খাদ্যে বিষক্রিয়ায় ১ জনের মৃত্যু, অসুস্থ শতাধিক

ফুলপুর (ময়মনসিংহ)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০১৮, ২:৪৬ পিএম

ময়মনসিংহের ফুলপুর উপজেলার বালিয়া আশরাফুল উলুম মাদ্রাসায় বোর্ডিংয়ে খাবারে বিষক্রিয়ায় এক ছাত্রের মৃত্যু হয়েছে ও শতাধিক ছাত্র অসুস্থ হওয়ার খবর পাওয়া গেছে।
জানা যায়, মঙ্গলবার দিবাগত রাতে প্রতিদিনের মতো প্রায় ২০০ ছাত্র ও কয়েকজন শিক্ষক রাতের খাবার খায়। খাবার খাওয়ার পর পরই শিক্ষক আলী আহসান, হাফেজ বদরুল, সোলেমান, রফিকুল ইসলাম, ছাত্র রিয়াদ (১৮), সামিউল (১৪), হাসান (১৩), সানোয়ার (১৭), রবিউল (১৭) সহ সবার ডায়রিয়া দেখা দেয়। এর মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর হওয়ায় স্থানীয় বিভিন্ন ফার্মেসী ও ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়। তার মধ্যে তাদাখুল ক্লাসের ছাত্র রিয়াদের (১৮) অবস্থা গুরুতর হওয়ায় তাকে প্রথমে ফুলপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে তার অবস্থার আরও অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে ময়মনসিংহ এসকে হাসপাতালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকাল ৯টায় তার মৃত্যু হয়। সে তেকুনা বালিয়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে। বেশ কিছু অসুস্থ ছাত্রকে ফুলপুর হাসাপাতালে ভর্তি করা হয়েছে। বালিয়া মাদ্রাসার সিনিয়র শিক্ষক মোখলেছুর রহমান মণ্ডল জানান, মঙ্গলবার রাতের খাবারের তালিকায় মুরগির মাংস ও এংকর ডাল ছিল। এই খাবার খাওয়ার পর শিক্ষকসহ ছাত্ররা অসুস্থ হয়ে পড়ে। তাদের ধারণা, এংকর ডালের ভিতর কোন রাসায়নিক দ্রব্য থাকার কারণে এ ঘটনা ঘটেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ