Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নির্বাচনের হিরো আজম নাছির

প্রকাশের সময় : ১ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আবারো বাফুফে সভাপতি নির্বাচিত হয়েছেন কাজী সালাউদ্দিন। তৃতীয় বারের মতো সভাপতি নির্বাচিত হতে ‘বাঁচাও ফুটবল পরিষদ’-এর প্রার্থী কামরুল অশরাফ খান পোটন এমপিকে ৩৩ ভোটে হারিয়েছেন তিনি। বহুল আলোচিত এবারের বাফুফে নির্বাচনে মোট কাউন্সিলর ১৩৪ জনের সকলেই ভোটাধিকার প্রয়োগ করেছেন। তার মধ্যে গত দুইবারের সফল সভাপতি ‘সম্মিলিত পরিষদ’-এর কাজী সালাউদ্দিন পেয়েছেন ৮৩ ভোট এবং কামরুল আশরাফ খান পোটন পেয়েছেন ৫০ ভোট। অপর একটি ভোট বাতিল হয়েছে।
তবে এই নির্বাচনে সালাউদ্দিনের বিশাল এই জয়ে নেপথ্যের নায়ক হিসেবে ছিলেন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস) সভাপতি, বিসিবি সহ-সভাপতি ও চট্টগ্রাম সিটি মেয়র আ.জ.ম. নাছির। এই নির্বাচনের শুরু থেকে শেষ পর্যন্ত সালাউদ্দিনের সমর্থনে অনড় ছিলেন নাছির। নানান চাপ ও অনুরোধ এলেও প্রকাশ্যেই সালাউদ্দিনের পক্ষে শক্ত অবস্থান নেন ক্রীড়াঙ্গনের এই মানুষটি। তার ‘জেলা ও মফস্বল ক্রীড়া সংগঠক ফোরাম’কে সঙ্গে নিয়ে সালাউদ্দিনের প্যানেলকে সাহস যোগানোর পাশপাশি ভোটেও পার্থক্য গড়ে দেন নাছির। সংশ্লিষ্ট একটি সূত্রমতে জানা গেছে, সালাউদ্দিনের প্রাপ্ত ৮৩ ভোটের অধিকাংশ ভোটই নাছিরের সংগঠন ‘জেলা ও মফস্বল ক্রীড়া সংগঠক ফোরাম’ সদস্যদের। গতকাল নির্বাচন শেষে সালাউদ্দিন আরেকবার বাফুফে মসনদে বসায় নাছিরের ভ‚মিকার উচ্ছ¡সিত প্রশংসা করেন সালাউদ্দিন সমর্থকরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচনের হিরো আজম নাছির
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ