Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ময়নামতি যুদ্ধ সমাধিতে ১০ দেশের কূটনীতিক

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৮, ৬:৩০ পিএম

কুমিল্লার সেনানিবাস সংলগ্ন ময়নামতি যুদ্ধ সমাধিতে দ্বিতীয় বিশ্বযুদ্ধে নিহত সৈনিকদের স্মরণ করে শ্রদ্ধা জানালেন ১০ দেশের কূটনীতিক।
শুক্রবার সকালে যুক্তরাজ্যের ডেপুটি হাই কমিশনার কানভের হোসেন বরের নেতৃত্বে যুদ্ধ সমাধির পশ্চিম দিকের ক্রুসের পাদদেশে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন কূটনীতিকরা।
এ সময় উপস্থিত ছিলেন, জার্মানের রাষ্ট্রদূত পিটার ফারেনহোলজ, ফান্সের রাষ্ট্রদূত মেরি এনিক বাউরদিন, জাপানের রাষ্ট্রদূত হিরুইয়াসু ইজুমি, অষ্ট্রেলিয়ার রাষ্ট্রদূত জুলিয়া নিবলেট, কানাডার রাষ্ট্রদূত বেনয়িট প্রিফনটেইন, শ্রীলংকার রাষ্ট্রদূত ক্রিশান্তি ডি সিলভা, মার্কিন দূতাবাসের প্রতিনিধি জুয়েল রিফম্যান ও ভারতীয় দূতাবাসের প্রতিনিধি ব্রিগেডিয়ার জে এস চিমাসহ অন্যান্যরা।
বাংলাদেশের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন কুমিল্লা সেনানিবাসের জিওসি ও ৩৩ পদাতিক ডিভিশনের কমান্ডিং অফিসার মেজর জেনারেল তাবরেজ আহমেদ শামস চৌধুরী, এনডিসি, পিএসসি, কুমিল্লার জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার।
প্রসঙ্গত, ১৯৪১ সাল থেকে ১৯৪৫ সাল পর্যন্ত দ্বিতীয় বিশ্বযুদ্ধে নিহত ৭৩৮ জন সৈনিককে ময়নামতির এ যুদ্ধসমাধিতে সমাহিত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ময়নামতি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ