Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকা-টাঙ্গাইল কমিউটার ট্রেনের উদ্বোধন করলেন রেলমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

বহুল প্রত্যাশিত ঢাকা থেকে টাঙ্গাইল পর্যন্ত চলাচলকারী কমিউটার (প্রাইভেট) ট্রেনের উদ্বোধন করলেন রেলমন্ত্রী মো. মুজিবুল হক। গতকাল বৃহস্পতিবার বিকালে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে এ উদ্বোধনী অনুষ্ঠানে রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।
দীর্ঘদিন থেকে টাঙ্গাইলবাসী একক ট্রেনের দাবি করে আসছে। এই দাবির প্রেক্ষিতে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় পর্যন্ত চলাচলকারী কমিউটার ট্রেনের যাত্রা শুরু হলো।
উল্লেখিত ট্রেনটি ঢাকা থেকে ছেড়ে যাবে বিকাল ৫ টা ২০ মিনিটে। ট্রেনটি বঙ্গবন্ধু সেতু (পূর্ব) পৌঁছাবে রাত সাড়ে ৮টায়। সেখান থেকে সকাল ৬ টায় ছেড়ে ঢাকায় পৌঁছাবে সকাল ৮টা ৫০ মিনিটে।
টাঙ্গাইল কমিউটার ট্রেনটি ১০ টি কোচ দ্বারা চলাচল করবে। পূর্বে এই ট্রেনটি তুরাগ নামে ঢাকা-জয়দেবপুর রেলপথে চলাচল করত।
এদিকে, টাঙ্গাইলবাসীর ট্রেনের দাবি পূরণ হওয়ায় আনন্দ উৎসবের আয়োজন করেছে ঢাকা-টাঙ্গাইল সরাসরি ট্রেন সার্ভিস বাস্তবায়ন কমিটি। গতকালও টাঙ্গাইলে আতশ ও পটকাবাজি হয়েছে। ঢাকা থেকে ছেড়ে যাওয়া ট্রেনটি টাঙ্গাইলে পৌঁছার পর সেখানেও জাকজমক অনুষ্ঠানের আয়োজন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেল

২৮ ফেব্রুয়ারি, ২০২৩
২ ফেব্রুয়ারি, ২০২৩
২৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ