Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পাবনায় এডওয়ার্ড কলেজ ছাত্র মিশু হত্যার বিচার দাবীতে মানববন্ধন

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৮, ৬:২৯ পিএম

পাবনা এডওয়ার্ড বিশ্ববিদ্যালয় কলেজের রসায়ন দ্বিতীয় বর্ষের মেধাবী ছাত্র সৈয়দ আহমেদ মিশকাত মিশুর হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি ও বিচার দাবীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন সহপাঠী শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা এডওয়ার্ড কলেজের প্রশাসনকি ভবনের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে শহর প্রদক্ষিণ করে মানববন্ধনে অংশ নেন। প্রতিবাদ মানবন্ধেনে সহপাঠী শিক্ষার্থী, শিক্ষক ও পরিবারের সদস্যরা বক্তব্য রাখেন।

বৃহস্পতিবার দুপুরে পাবনা প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে মিশকাতের সহপাঠী বক্তব্যে বলেন, মেধাবী ছাত্র মিশকাত শুধু পড়া লেখার মধ্যেই সীমাবদ্ধ ছিলেন না সে দেশ, সমাজ ও মানুষের জন্য নিজেকে নিয়োজিত রেখেছিলেন। মানুষের বিপদে এগিয়ে যেতেন। মানুষকে রক্ত দান করে জীবন বাঁচাতেন। এমন একজন বন্ধুকে ‘আমরা হারালাম যা মেনে নেয়া কষ্টের।’ তার দ্বারা মানুষের যে উপকার হত সেই বাতি নিভে গেলো। মিশকাতকে যারা হত্যা করেছে তাদের কঠিন শাস্তির দাবী করেন সহপাঠীরা বন্ধুরা।
মানববন্ধনে মিশকাতের পিতা অধ্যাপক গোলাম মোস্তফা যখন বক্তব্য রাখছিলেন তখন হত্যাকারীদের বিচার চেয়ে মানববন্ধনে অংশগ্রহণকারী সকলেই কান্নায় ভেঙ্গে পড়েন।
প্রসঙ্গত: পাবনা পৌর এলাকার শিবরামপুর মহল্লার বাসিন্দা ও পাবনা কলেজের সহকারী অধ্যাপক গোলাম মোস্তফার পুত্র সৈয়দ আহমেদ মিশকাত মিশুকে মঙ্গলবার রাত ৯টার দিকে মোবাইল ফোনে সরকারি এডওয়ার্ড কলেজের ভেতরে ডেকে নিয়ে উপর্যুপরি ছুরিকাঘাত করে হত্যা করে দুর্বৃত্তরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাসিম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ